ঢাকা, মঙ্গলবার   ০৪ আগস্ট ২০২০, || শ্রাবণ ২১ ১৪২৭

Ekushey Television Ltd.

করোনায় সরাসরি চিকিৎসায় নিয়োজিতদের এককালীন সম্মানী

একুশে টেলিভিশন

প্রকাশিত : ২২:১১ ৯ জুলাই ২০২০ | আপডেট: ২২:১৩ ৯ জুলাই ২০২০

নভেল করোনা ভাইরাস (কভিড-১৯) আক্রান্ত রোগীদের সেবা প্রদানে সরাসরি নিয়োজিত চিকিৎসক, নার্স ও স্বাস্থ্যকর্মীদের সরকার এককালীন বিশেষ সম্মানী প্রদানের সিদ্ধান্ত গ্রহণ করেছে। এই সম্মানীর আওতায় শুধু করোনা ভাইরাসে (কভিড-১৯) আক্রান্ত রোগীদের সেবা প্রদানে সরাসরি কর্মরত ডাক্তার, নার্স ও স্বাস্থ্য সেবাকর্মীরা এককালীন দুই মাসের মূল বেতনের পরিমাণ অর্থ পাওয়ার যোগ্য হিসেবে বিবেচিত হবে।

বৃহস্পতিবার অর্থমন্ত্রণালয়ের অর্থবিভাগ হতে এক পরিপত্রে এ তথ্য জানানো হয়েছে। আগের ঘোষিত প্রণোদনা বা সম্মানীর বাইরে নতুন করে তারা এই সম্মানী পাবেন বলে এই পরিপত্রে উল্লেখ করা হয়েছে।

সম্মানী প্রাপ্তির ক্ষেত্রে চারটি পদ্ধতি অনুসরণ করা হবে বলে এতে উল্লেখ করা হয়েছে। এতে বলা হয়েছে, স্বাস্থ্য অধিদপ্তর/নার্সিং ও মিডওয়াইফারি অধিদপ্তর নির্দিষ্ট ফরমে প্রাপ্ত আবেদনসমূহ যাচাই-বাছাইপূর্বক সম্মানীর জন্য উপযুক্ত চিকিৎসক, নার্স ও স্বাস্থ্যকর্মীর নামের তালিকা স্বাস্থ্য মন্ত্রণালয়ের সেবা বিভাগে প্রেরণ করবে। স্বাস্থ্য সেবা বিভাগ তালিকা যথাযথভাবে যাচাই-বাছাই করে অর্থ বিভাগের সম্মতিক্রমে সম্মানী প্রদানের সরকারি আদেশ জারি করবে।

সম্মানী বাবদ ২০২০-২১ অর্থবছরের বাজেটে স্বাস্থ্যসেবা বিভাগের অনুকূলে প্রয়োজনীয় বরাদ্দ রাখা হয়েছে বলেও অর্থ বিভাগ জানিয়েছে। এ সম্মানী বর্তমান প্রচলিত অন্য যেকোনো প্রজ্ঞাপন বা আদেশে বর্ণিত সম্মানীর ক্ষেত্রে প্রযোজ্য আর্থিক সহায়তা/অনুদানের অতিরিক্ত হিসেবে প্রদেয় হবে বলে উল্লেখ করা হয়েছে।

আরকে//


New Bangla Dubbing TV Series Mu
New Bangla Dubbing TV Series Mu

© ২০২০ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি