ঢাকা, বৃহস্পতিবার   ০৪ জুন ২০২০, || জ্যৈষ্ঠ ২১ ১৪২৭

Ekushey Television Ltd.

করোনায় সুইজারল্যান্ডে মৃত বেড়ে ২৫৭

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৯:৩৬ ২৯ মার্চ ২০২০

সুইজারল্যাণ্ডেও করোনার হানা

সুইজারল্যাণ্ডেও করোনার হানা

কোভিড-১৯ বা করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে ইউরোপের আরেক দেশ সুইজারল্যান্ডে একদিনে আরও ১২ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে সেখানে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ২৫৭ জন। যা আগেরদিন ছিল ২৩৫-এ। রোববার (২৯ মার্চ) দেশটির জনস্বাস্থ্য সংস্থার বরাত দিয়ে এ তথ্য জানিয়েছে রয়টার্স। 

বার্তা সংস্থাটি জানায়, সুইজারল্যান্ডে একদিনে নতুন করে কোভিড-১৯ রোগী শনাক্ত হয়েছেন এক হাজারেরও বেশি। শনিবার পর্যন্ত দেশটিতে মোট আক্রান্তের সংখ্যা ছিল ১৩ হাজার ২১৩ জন। রোববার তা বেড়ে দাঁড়িয়েছে ১৪ হাজার ৩৩৬ জন।

এর আগে গত ৩১ ডিসেম্বর চীনের উহানে প্রথমবারের মতো শনাক্ত হয় প্রাণঘাতী করোনা ভাইরাস। ইতোমধ্যেই বিশ্বের প্রায় প্রতিটি দেশে পৌঁছে গেছে ভাইরাসটি। তবে বর্তমানে ভাইরাসটিতে সবচেয়ে বেশি ভুগছে ইউরোপ ও আমেরিকা।

ইতোমধ্যেই মৃত্যু ও আক্রান্তের সংখ্যায় চীনকে পেছনে ফেলেছে ইতালি। দেশটিতে আক্রান্ত ৯২ হাজারের মধ্যে মারা গেছেন ১০ হাজারেরও বেশি মানুষ। তবে আক্রান্তের সংখ্যায় সবাইকে ছাড়িয়ে গেছে মার্কিন যুক্তরাষ্ট্র। সেখানে অন্তত ১ লাখ ২৩ হাজার মানুষের শরীরে ধরা পড়েছে এই ভাইরাস। যাতে ইতোমধ্যে মারা গেছেন ২ হাজার ২২৯ জন। উরুগুয়েতেও মৃত্যু হয়েছে ৩০৩ জনের। 

এদিকে, মহামারী রূপ নেয়ার পর থেকে করোনা ভাইরাসের প্রকোপে শনিবার সবচেয়ে ভয়াবহ দিন পার করেছে স্পেন। এদিন দেশটিতে ৮৩৮ জনের মৃত্যু হয়েছে, যা তাদের জন্য এখন পর্যন্ত একদিনে সর্বোচ্চ মৃত্যুর রেকর্ড। যাতে সেখানে মৃত্যু ছাড়িয়েছে সাড়ে ৬ হাজার। 

এনএস/


New Bangla Dubbing TV Series Mu
New Bangla Dubbing TV Series Mu

© ২০২০ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি