ঢাকা, শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪

করোনায় প্রাণ গেল স্প্যানিশ রাজকুমারীর

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৮:৪৯, ২৯ মার্চ ২০২০

স্প্যানিশ রাজকুমারী মারিয়া টেরেসা

স্প্যানিশ রাজকুমারী মারিয়া টেরেসা

প্রাণঘাতী করোনা ভাইরাস থাবা বসিয়েছে স্পেনেও। করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন রাজকুমারী মারিয়া টেরেসা। নোভেল করোনা ভাইরাস সংক্রমণে এই প্রথম কোনও রাজপরিবারের সদস্যের প্রাণ গেলো। এতে রাজপরিবারে নেমে এসেছে শোকের ছায়া। 

গত শুক্রবার (২৭ মার্চ) তার মৃত্যু হয়। এসময় স্প্যানিশ রাজকুমারীর বয়স হয়েছিল ৮৬ বছর। প্রিন্স হাভিয়ার ও ম্যাডেলিন ডি বারবনের ছয় সন্তানের অন্যতম মারিয়া টেরেসা ১৯৩৩ সালের ২৮ জুলাই প্যারিসে জন্মগ্রহণ করেন।

গতকাল শনিবার ফেসবুকে মারিয়া টেরেসোর মৃত্যুর কথা নিশ্চিত করেছেন তার ভাই প্রিন্স সিক্সতো এনরিকে ডি বারবন, ডিউক অব আরানজুয়েজ। তিনি জানান, মারিয়া টেরেসার শরীরে করোনা ভাইরাস ধরা পড়ার পর শুক্রবার প্যারিসে তার মৃত্যু হয়েছে। ওইদিনই মাদ্রিদে তার শেষকৃত্য সম্পন্ন হয়।

এর আগে ব্রিটেনের প্রিন্স চার্লসও নোভেল করোনায় আক্রান্ত হয়েছেন। স্ত্রী ক্যামিলাকে নিয়ে স্কটল্যান্ডের বালমোরাল প্রাসাদে আইসোলেশনে রয়েছেন তিনি। রানী দ্বিতীয় এলিজাবেথকেও রাখা হয়েছে সতর্ক অবস্থায়।

এদিকে, গত কয়েক দিনে করোনা ভাইরাস ভয়াবহ আকার ধারণ করেছে ইউরোপের এ দেশটিতে। এখন পর্যন্ত সেখানে ৭৩ হাজার ২৩৫ জন মানুষ করোনায় আক্রান্ত হয়েছেন। মারা গেছেন ৫ হাজার ৯৮২ জন।

এনএস/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি