ঢাকা, বৃহস্পতিবার   ১৭ জুন ২০২১, || আষাঢ় ২ ১৪২৮

করোনা কেড়ে নিল আরও সাড়ে ১৪ হাজার প্রাণ

একুশে টেলিভিশন

প্রকাশিত : ০৯:১৫, ৬ মে ২০২১

মহামারী করোনা ভাইরাসের দ্বিতীয় ঢেউয়ের তাণ্ডবে গোটাবিশ্ব এখন বিপর্যস্ত। ভারতসহ বিভিন্ন দেশে বেড়েছে সংক্রমণ ও মৃত্যু। গত ২৪ ঘণ্টায় বিশ্বে করোনায় আক্রান্ত হয়ে মৃত্যু হয়েছে আরও ১৪ হাজার ৫৪৯ জনের। একই সময়ে নতুন করে আক্রান্ত হয়েছেন ৮ লাখ ৪১ হাজার ৩৬২ জন।

আন্তর্জাতিক পরিসংখ্যানমূলক ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারসের তথ্য অনুযায়ী, এ নিয়ে আজ বৃহস্পতিবার সকাল পর্যন্ত করোনায় মৃত্যু হয়েছে ৩২ লাখ ৫৫ হাজার ২৭০ জনের। আর প্রাণঘাতী এই ভাইরাসে আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১৫ কোটি ৫৮ লাখ ২০ হাজার ২৪৮ জনে। অন্যদিকে সুস্থ হয়ে ফেরার সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১৩ কোটি ৪০ লাখ ৫৬ হাজার ৯৩৫ জন।

বিশ্বে করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে সবচেয়ে বেশি মৃত্যু হয়েছে মার্কিন যুক্তরাষ্ট্রে। দেশটিতে এখন পর্যন্ত করোনায় প্রাণ হারিয়েছে ৫ লাখ ৯৩ হাজার ১৪৮ জন। এছাড়া সংক্রমণ শনাক্ত হয়েছে ৩ কোটি ৩৩ লাখ ২১ হাজার ২৪৪ জনের দেহে।

যুক্তরাষ্ট্রের পর করোনায় সবচেয়ে ক্ষতিগ্রস্ত এশিয়ার দেশ ভারত। দেশটিতে চলতি বছর থেকেই হুহু করে বাড়ছে সংক্রমণ ও মৃত্যুর সংখ্যা। গত ২৪ ঘণ্টায় ভারতে করোনা রোগী শনাক্ত হয়েছে সর্বোচ্চ ৪ লাখ ১২ হাজার ৬ ১৮ জন এবং মৃত্যু হয়েছে সর্বাধিক ৩ হাজার ৯শ ৮২ জনের। যা নিয়ে দেশটিতে এখন পর্যন্ত করোনা রোগীর সংখ্যা ২ কোটি ১০ লাখ ৭০ হাজার ৮৫২ এবং মৃত্যুর সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ২ লাখ ৩০ হাজার ১৫১ জনে।

তালিকায় তৃতীয় স্থানে থাকা ল্যাটিন আমেরিকার ফুটবল প্রিয় দেশ ব্রাজিলে এখন পর্যন্ত করোনায় আক্রান্ত হয়েছেন ১ কোটি ৪৯ লাখ ৩৬ হাজার ৪৬৪ জন। যাদের মধ্যে মারা গেছেন ৪ লাখ ১৪ হাজার ৬৪৫ জন। এরমধ্যে গত ২৪ ঘণ্টাতেই মারা গেছে ২ হাজার ৭শ ৯১ জন।

করোনা ভাইরাস শনাক্তের তালিকায় চতুর্থ স্থানে ইউরোপের দেশ ফ্রান্স এবং পঞ্চম স্থানে উঠে এসেছে তুরস্ক। আর তালিকায় ৩৩তম অবস্থানে রয়েছে দক্ষিণ এশিয়ার ঘনবসতিপূর্ণ দেশ বাংলাদেশ।

এনএস/


Ekushey Television Ltd.

© ২০২১ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি