ঢাকা, মঙ্গলবার   ২৬ জানুয়ারি ২০২১, || মাঘ ১৩ ১৪২৭

করোনা প্রণোদনা প্যাকেজের ওপর ৩টি মতবিনিময় সভা করবে সরকার

একুশে টেলিভিশন

প্রকাশিত : ২৩:০৭, ২৩ নভেম্বর ২০২০

অর্থ বিভাগ করোনাভাইরাসের অভিঘাত মোকাবেলা ও অর্থনৈতিক পুনরুদ্ধারের লক্ষ্যে প্রণোদনা প্যাকেজের ব্যাপারে সকল মহলে অধিকতর সচেতনতা সৃষ্টির জন্য ৩টি মতবিনিময় সভার আয়োজন করতে যাচ্ছে।

অর্থ মন্ত্রণালয় এক বিবৃতিতে জানায়, সরকারের বিভিন্ন পদক্ষেপ তুলে ধরতে এই মতবিনিময় সভাগুলো অনুষ্ঠিত হতে যাচ্ছে। পাশাপাশি টেকসই ও অর্থনৈতিক পুনরুদ্ধার নিশ্চিত করতে সরকারের পদক্ষেপগুলোও এতে তুলে ধরা হবে।

ওসমানী স্মৃতি মিলনায়তনে ২৬ নভেম্বর প্রথম বৈঠকটি অনুষ্ঠিত হতে যাচ্ছে। সভার প্রতিপাদ্য হচ্ছে-‘টেকসই কর্মসংস্থান এবং সার্বিক অর্থনৈতিক চাহিদা ও সরবরাহ ব্যবস্থা স্বাভাবিক রাখা’।

এই সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন বাণিজ্যমন্ত্রী টিপু মুন্সি। বাংলাদেশ ব্যাংকের গভর্নর ফজলে কবির বিশেষ অতিথি হিসেবে সভায় উপস্থিত থাকবেন। দ্বিতীয় মতবিনিময় সভাটি ৩ ডিসেম্বর একই স্থানে অনুষ্ঠিত হবে। সভার প্রতিপাদ্য ‘কর্মসংস্থান সৃষ্টি ও গ্রামীণ অর্থনীতির পুনরুজ্জীবিতকরণ।’

পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান এই মতবিনিময় সভায় প্রধান অতিথি হিসেবে এবং মন্ত্রিপরিষদ সচিব খন্দকার আনোয়ারুল ইসলাম বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থাকবেন।

বিবৃতিতে বলা হয়, তৃতীয় ও সর্বশেষ মতবিনিময় সভাটি ওসমানী স্মৃতি মিলনায়তনে ১০ ডিসেম্বর অনুষ্ঠিত হবে। এই সভার প্রতিপাদ্য ‘সামাজিক সুরক্ষা জালের বিস্তার ও খাদ্য নিরাপত্তা নিশ্চিতকরণ।’

কৃষিমন্ত্রী আব্দুর রাজ্জাক প্রধান অতিথি হিসেবে এবং প্রধানমন্ত্রীর মুখ্য সচিব ড. আহমদ কায়কাউস বিশেষ অতিথি হিসেবে এতে অংশ নিবেন। প্রধানমন্ত্রী শেখ হাসিনার সরাসরি তত্ত্বাবধান ও নির্দেশনায় সরকার কোভিড ১৯ মোকাবেলায় ইতোমধ্যে স্বল্প, মধ্যম ও দীর্ঘ মেয়াদী কর্মকৌশল নির্ধারণ করেছে। এছাড়াও প্রধানমন্ত্রীর গতিশীল ও দূরদর্শী নেতৃত্বে সরকার ক্ষতিগ্রস্ত অর্থনৈতিক কর্মকাণ্ডকে পুনরুজ্জীবিত করার মাধ্যমে দ্রুত অর্থনীতি পুনরুদ্ধার করেছে।

এসি

 


Ekushey Television Ltd.

© ২০২১ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি