ঢাকা, শুক্রবার   ২৩ ফেব্রুয়ারি ২০২৪

কাতারে বিজয় মেলার উদ্বোধন করলেন সেনাপ্রধান

কাতার প্রতিনিধি 

প্রকাশিত : ২০:১৬, ১৬ ডিসেম্বর ২০২৩

কাতারের দোহায় বাংলাদেশ দূতাবাস ও বাংলাদেশ এমএইচএম স্কুল এন্ড কলেজের আয়োজনে ৩ দিনব্যাপী বিজয় মেলার শুভ উদ্বোধন করেছেন বাংলাদেশ সেনা বাহিনীর প্রধান এস এম শফিউদ্দিন আহমেদ। এসময় উপস্থিত ছিলেন কাতারে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত মো. নজরুল ইসলাম। মহান মুক্তিযুদ্ধে অংশ নেওয়া সকল শহীদের স্মরণে এক মিনিট নিরবতা পালন করা হয়। এরপর স্থানীয় বাংলাদেশিদের সঙ্গে সাক্ষাৎ ও মতবিনিময় করেন।

বিদেশের মাটিতে এ রকম মেলা দেখে সেনাপ্রধান বলেন, মুক্তিযোদ্ধার চেতনাকে তরুণদের মাঝে জাগিয়ে রেখেছেন। এজন্য বাংলাদেশ দূতাবাস ও বাংলাদেশ এমএইচএম স্কুলও কলেজকে ধন্যবাদ। 

মেলা দেশি-বিদেশি বিভিন্ন প্রতিষ্ঠানের স্টাইলগুলো ঘুরে দেখেন। পাশাপাশি আকর্ষণ ছিল চট্টগ্রাম বিভাগীয় আওয়ামী লীগের স্টল এখানে বাংলাদেশ সরকারের উন্নয়নের অগ্রযাত্রা বিভিন্ন চিত্র তুলে ধরেন ও নির্বাচনে প্রচারণা করতে দেখা যায়।

কাতারে বসবাসরত সকল প্রবাসীকে মেলায় আসার জন্য আমন্ত্রণ জানান রাষ্ট্রদূত। কাতারে জাতীয় দিবস উপলক্ষে দুইদিন ছুটির ঘোষণা হওয়ায় মেলা আগত দর্শনার্থী ভীড় দেখে আরও ১দিন মেলা বাড়ানো হয়েছে বলে জানিয়েছেন রাষ্ট্রদূত।

উল্লেখ্য, সেনা প্রধান গত ১২ ডিসেম্বর কাতার অলিম্পিক কমিটির ফার্স্ট ভাইস প্রেসিডেন্ট এবং কাতার ভারোত্তলন ফেডারেশনের প্রেসিডেন্ট মোহাম্মেদ ইউসেফ আলমানার আমন্ত্রণে সরকারি সফরে সে দেশে যান। 
কেআই//

 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি