ঢাকা, বৃহস্পতিবার   ১৭ অক্টোবর ২০১৯, || কার্তিক ৩ ১৪২৬

Ekushey Television Ltd.

কাল ঢাকায় আসছেন দক্ষিণ কোরিয়ার প্রধানমন্ত্রী

প্রকাশিত : ১৩:৫০ ১২ জুলাই ২০১৯

দক্ষিণ কোরিয়ার প্রধানমন্ত্রী লি নাক-ইয়ুন তিনদিনের সরকারি সফরে শনিবার (১৩জুলাই) ঢাকা আসছেন। ঢাকায় এটি তার প্রথম সফর। সফরকালে তিনি রাষ্ট্রপতি আবদুল হামিদ ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার সাথে বৈঠক করবেন।

এছাড়াও বাংলাদেশি এবং কোরিয়ান ব্যবসায়ী প্রতিনিধিদের সঙ্গে বৈঠক করার কথা রয়েছে তার।

জানা গেছে, শনিবার বিকেল ৫টা ৪০ মিনিটে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে পৌঁছাবেন দক্ষিণ কোরিয়ার প্রধানমন্ত্রী। এ দিন সন্ধ্যায় হোটেল ইন্টারকন্টিনেন্টালে কোরিয়ান কমিউনিটির সাথে ডিনার করবেন তিনি। সফরকালে এ হোটেলেই অবস্থান করবেন লি নাক-ইয়ুন।

এরপরদিন তথা রোববার সকালে জাতীয় স্মৃতিসৌধে মহান স্বাধীনতা যুদ্ধে শহীদদের প্রতি শ্রদ্ধা নিবেদন করবেন তিনি। সেখান থেকে সাভার ইপিজেডে ইয়াংহোন হাইটেক স্পোর্টসওয়্যার পরিদর্শন করবেন।

দুপুরে কোরিয়ান ব্যবসায়ীদের সাথে হোটেল ইন্টারকন্টিনেন্টালে মধ্যাহ্নভোজ সারবেন লি নাক-ইয়ুন। পরে দুপুর ২টায় বাংলাদেশের ব্যবসায়ী সংগঠন এফবিসিসিআই এবং বাংলাদেশ কোরিয়া বিজনেস ফোরাম আয়োজিত অনুষ্ঠানে বক্তৃতা রাখবেন তিনি।

বিকেল ৪টায় প্রধানমন্ত্রীর কার্যালয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সাথে দ্বিপাক্ষিক বৈঠক এবং সন্ধ্যা ৬টায় বঙ্গভবনে রাষ্ট্রপতি আবদুল হামিদের সাথে সৌজন্য সাক্ষাৎ করবেন দক্ষিণ কোরিয়ার প্রধানমন্ত্রী।

সোমবার তথা ১৫ জুলাই সকালে ধানমন্ডিতে বঙ্গবন্ধু স্মৃতি যাদুঘর পরিদর্শন শেষে বেলা ১১টায় ঢাকা ছাড়বেন লি নাক-ইয়ুন।

এমএইচ/

 

 

© ২০১৯ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি