ঢাকা, শুক্রবার   ২৬ ফেব্রুয়ারি ২০২১, || ফাল্গুন ১৩ ১৪২৭

কাল নয়, ‘রাজহংস’ আসছে শনিবার

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৫:১০, ১১ সেপ্টেম্বর ২০১৯

যান্ত্রিক ত্রুটি দেখা দেওয়ায় সর্বাধুনিক প্রযুক্তি সংবলিত চতুর্থ বোয়িং ৭৮৭ ড্রিমলাইনার উড়োজাহাজ ‘রাজহংস’ আগামীকাল বৃহস্পতিবার দেশে আসছে না। তবে আগামী শনিবার ড্রিমলাইনারটি বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের বহরে যুক্ত হবে।

বুধবার বিমানের জনসংযোগ শাখার উপ-মহাব্যবস্থাপক (ডিজিএম) তাহেরা খন্দকার বিষয়টি নিশ্চিত করেছেন। ড্রিমলাইনারটি আগামী শনিবার উদ্বোধন করতে প্রধানমন্ত্রী শেখ হাসিনা সম্মতি জ্ঞাপন করেছিলেন। বর্তমান পরিস্থিতে উদ্বোধনী অনুষ্ঠান স্থগিত করা হয়েছে।

তাহেরা খন্দকার জানিয়েছেন, বৃহস্পতিবার উড়োজাহাজটি দেশে আসার কথা ছিল। কিন্তু এটি ডেলিভারি দিতে আরও ৪৮ ঘণ্টা সময় চেয়েছে নির্মাতা প্রতিষ্ঠান বোয়িং। এ কারণে উড়োজাহাজটির জন্য শনিবার পর্যন্ত অপেক্ষা করতে হবে। ওইদিন বিকালে হযরত শাহজালাল আর্ন্তজাতিক বিমানবন্দরে ড্রিমলাইনারটি অবতরণ করবে।

সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, রাজহংসে আসন সংখ্যা ২৭১টি। এর মধ্যে বিজনেস ক্লাস ২৪টি আর ২৪৭টি ইকোনমি ক্লাস। টানা ১৬ ঘণ্টা উড়তে সক্ষম ড্রিমলাইনারগুলো চালাতে অন্যান্য বিমানের তুলনায় ২০ শতাংশ কম জ্বালানি লাগে। বিমানটিতে যাত্রীরা অন্যান্য আধুনিক সুবিধা, ইন্টারনেট ও ফোন কলের সুবিধাও পাবেন।

উল্লেখ্য, গত বছরের আগস্ট ও ডিসেম্বর মাসে ‘আকাশবীণা’ ও ‘হংসবলাকা’ নামের প্রথম ও দ্বিতীয় ড্রিমলাইনার বোয়িং ৭৮৭-৮ বাংলাদেশে আনা হয়। গত জুলাই মাসে তৃতীয় বিমান ‘গাংচিল’ আনা হয়। এবার সর্বাধুনিক প্রযুক্তি সংবলিত চতুর্থ বোয়িং ৭৮৭ ড্রিমলাইনার উড়োজাহাজটি যুক্ত হওয়ার মধ্য দিয়ে বিমান বহরে উড়োজাহাজের সংখ্যা দাঁড়াবে ১৬টি। প্রধানমন্ত্রী নিজেই বিমানগুলোর নামকরণ করেন।


Ekushey Television Ltd.

© ২০২১ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি