ঢাকা, শনিবার   ২০ এপ্রিল ২০২৪

কুমিল্লায় প্রতিমা ভাংচুরের ঘটনায় গ্রেপ্তার ৪৩

কুমিল্লা প্রতিনিধি

প্রকাশিত : ১৫:০০, ১৪ অক্টোবর ২০২১

পরিস্থিতি স্বাভাবিক রাখতে মাঠে রয়েছে পুলিশ, র‌্যাব ও বিজিবি

পরিস্থিতি স্বাভাবিক রাখতে মাঠে রয়েছে পুলিশ, র‌্যাব ও বিজিবি

কুমিল্লায় পবিত্র কোরআন অবমাননা ও শহরের বিভিন্ন প্রতিমা ভাংচুরের ঘটনায় ৪৩ জনকে গ্রেফতার করা হয়েছে। এছাড়া এ ঘটনার ভিডিও ধারণ ও যোগাযোগমাধ্যমে ছড়িয়ে দেওয়ার অভিযোগে ফয়েজউদ্দিন নামের এক ব্যক্তিকেও আটক করা হয়েছে। 

বৃহস্পতিবার সকালে সাংবাদিকদের এ তথ্য নিশ্চিত করেন চট্টগ্রাম রেঞ্জের ডিআইজি আনোয়ার হোসেন।  

তিনি বলেন, বিষয়টি গুরুত্ব দিয়ে দেখা হচ্ছে। যতটা এলাকায় ঘটনা হচ্ছে প্রত্যকটি ঘটনার আলোকে মামলা হবে। ইতিম্যধ্যে তিনটি মামলার প্রক্রিয়া চলছে।

ডিআইজি আনোয়ার হোসেন আরও বলেন, এ ঘটনার পরই দেশের বিভিন্ন এলাকায় উত্তেজনা ছড়িয়ে পড়ে। ভিডিও দেখলে বুঝা যায় অসৎ উদ্দেশ্য নিয়ে এ ঘটনা ঘটিয়েছে দুর্বৃত্তরা। ঘটনাস্থল থেকে যে লোক ভিডিও করে ছড়িয়ে দিয়েছে তাকে গ্রেফতার করা হয়েছে। তার নাম ফয়েজউদ্দীন। সে কোন দলের তাও যাচাই করা হচ্ছে। 

জেলা প্রশাসনের পক্ষ থেকে একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে। এই তদন্ত কমিটির সদস্যরা হচ্ছে অতিরিক্ত জেলা প্রশাসক সায়েদুল আরেফিন, সদস্য অতিরিক্ত পুলিশ সুপার (অপরাধ) এম তানভীর আহমেদ ও কুমিল্লা সদর উপজেলার নির্বাহী কর্মকর্তা জাকিয়া আফরিন।

জেলা প্রশাসক কামরুল হাসান জানান, গঠিত এই তদন্ত কমিটি বিষয়টি তদন্ত করে বৃহস্পতিবার থেকে আগামী তিন কার্যদিবসের মধ্যে প্রতিবেদন জমা দিবেন।
 
নগরীর অন্যান্য পূজামণ্ডপগুলোতে নিরাপত্তা ও পরিস্থিতি স্বাভাবিক রাখতে মাঠে রয়েছে পুলিশ, র‌্যাব ও বিজিবি’র সদস্যরা।

এদিকে, বৃহস্পতিবার দুপুরে কুমিল্লা নগরীর নানুয়ার দীঘির উত্তর পাড় পূজামণ্ডপে প্রতিমা ভাংচুরের ঘটনাস্থল পরিদর্শন করেছেন সংসদীয় হুইপ ও বাংলাদেশ আওয়ামী লীগের কেন্দ্রীয় কমিটির সাংগঠনিক সম্পাদক আবু সাঈদ আল মাহমুদ স্বপন এমপি।

এসময় উপস্থিত ছিলেন বাংলাদেশ আওয়ামী লীগের অর্থ ও পরিকল্পনা সম্পাদক ওয়াসিকা আশা খান এমপি, তথ্য ও গবেষণা সম্পাদক ডা. সেলিম মাহমুদ এমপি, কুমিল্লা সংরক্ষিত নারী আসনের সংসদ সদস্য ও কুমিল্লা মহানগর আওয়ামী লীগের সহ-সভাপতি আঞ্জুম সুলতানা সীমা, চট্টগ্রাম রেঞ্জের ডিআইজি আনোয়ার হোসেন, অতিরিক্ত ডিআইজি জাকির হোসেন, কুমিল্লা জেলা পুলিশ সুপার ফারুক আহমেদ প্রমুখ।

এএইচ/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি