ঢাকা, শনিবার   ১৮ জানুয়ারি ২০২০, || মাঘ ৫ ১৪২৬

Ekushey Television Ltd.

কুমিল্লা উত্তর আ. লীগের সম্মেলন ঘিরে সেজেছে চান্দিনা

কুমিল্লা প্রতিনিধি

প্রকাশিত : ১০:৫০ ৮ ডিসেম্বর ২০১৯

আগামীকাল সোমবার অনুষ্ঠিত হতে যাচ্ছে কুমিল্লা উত্তর জেলা আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলন। কুমিল্লা উত্তর জেলার রাজনৈতিক দপ্তর চান্দিনায় হওয়ায় উপজেলার মহিলা কলেজ মাঠে এ সম্মেলন অনুষ্ঠিত হবে।

১৯৯২ সালে কুমিল্লা জেলাকে সাংগঠনিকভাবে দুই ভাগে ভাগ করে কুমিল্লা উত্তর জেলা আওয়ামী লীগ প্রতিষ্ঠা করা হয়। ১৯৯৭ সালে চান্দিনার বর্তমান এমপি অধ্যাপক আলী আশরাফকে সভাপতি ও মুরাদনগরের জাহাঙ্গীর আলম সরকারকে সাধারণ সম্পাদক করে কুমিল্লা উত্তর জেলা আওয়ামী লীগের সম্মেলন অনুষ্ঠিত হয়েছিল। দীর্ঘ ১৯ বছর পর উত্তর জেলা আওয়ামী লীগের সর্বশেষ সম্মেলন হয়েছিল গত ২০১৬ সালে। 

তিন বছর পর আগামীকাল আবারও অনুষ্ঠিত হতে যাচ্ছে কুমিল্লা উত্তর জেলা আওয়ামী লীগের সম্মেলন। সম্মেলনকে ঘিরে জেলাব্যাপী চলছে ব্যাপক প্রচার-প্রচারণাও। জেলার বিভিন্ন গুরুত্বপূর্ণ সড়কে স্থান পেয়েছে সম্মেলনের পোস্টার, ব্যানার ও প্লেকার্ড।

জেলা আওয়ামী লীগের এ সম্মেলন শান্তিপূর্ণভাবে শেষ করতে জেলা কমিটির পাশাপাশি উপজেলা, পৌর, ইউনিয়ন ওয়ার্ড কমিটিসহ দলটির সহযোগী সংগঠনের নেতাকর্মীরা ব্যাপক প্রস্তুতি নিয়েছেন।

এছাড়া দলটির বিভিন্ন অঙ্গসংগঠন সম্মেলনের সফল ও স্বার্থক কামনা করে প্রতিদিন আনন্দ মিছিল ও প্রচারণা চালাচ্ছেন। সম্মেলনের প্রস্ততি সম্পর্কে উত্তর জেলা আওয়ামী লীগের নেতাকর্মীরা বলেন, যে কোনও মূল্যে সুষ্ঠু-সুন্দর ও উৎসবমুখর পরিবেশে সম্মেলন সম্পন্ন করতে তারা প্রস্তত রয়েছেন।

এবার সভাপতি ও সাধারণ সম্পাদক হিসেবে আলোচনার শীর্ষে রয়েছেন ৪ জন। তারা হলেন, সভাপতি প্রার্থী বর্তমান কমিটিসহ তিন বারের সাধারণ সম্পাদক জাহাঙ্গীর আলম সরকার ও সম্মেলন প্রস্তুতি কমিটির আহ্বায়ক ম. রুহুল আমিন। 

অপরদিকে, সাধারণ সম্পাদক প্রার্থী হিসেবে আলোচনায় রয়েছেন, বর্তমান কমিটির যুগ্ম-সাধারণ সম্পাদক মো. রোশন আলী মাস্টার এবং বর্তমান কমিটির সহ-সভাপতি অধ্যক্ষ এম হুমায়ুন মাহমুদ। 

সভাপতি প্রার্থী জাহাঙ্গীর আলম সরকার বলেন, গত ২৭ বছর যাবৎ দলের জন্য কাজ করছি, কর্মীদের দুঃসময়ে পাশে গিয়ে দাঁড়িয়েছে, তাই আশা করি নেত্রী আমাকে হতাশ করবেন না। 

সাধারণ সম্পাদক প্রার্থী রোশন আলী মাস্টার বলেন, দলের সভানেত্রী ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা সব কিছুই অবগত আছেন, তাই আশা করি ভবিষ্যতে দলের জন্য কাজ করে কর্মীদের পাশে থাকতে নেত্রী সুযোগ করে দেবেন। 

এছাড়াও সংরক্ষিত আসনের সংসদ সদস্য সেলিনা ইসলাম ও দাউদকান্দি উপজেলা পরিষদ চেয়ারম্যান মেজর (অব.) মোহাম্মদ আলী সুমন সাধারণ সম্পাদক পদ পেতে আগ্রহী।

এদিকে, সম্মেলনস্থল ঘিরে গোটা চান্দিনা এখন নতুন সাজে সজ্জিত। সম্মেলনে প্রায় ২০০ জন কাউন্সিলর ও প্রায় দুই হাজার জনকে ডেলিগেট হিসেবে চূড়ান্ত করা হয়েছে। এ সম্মেলনকে ঘিরে নেতাদের আনাগোনায় প্রাণ ফিরে পেয়েছে উত্তর জেলা আওয়ামী লীগের সব নেতাকর্মী। 

নতুন এই কমিটিতে সভাপতি ও সাধারণ সম্পাদক পদে কারা আসছেন এ নিয়েও চলছে জল্পনা-কল্পনা। সম্মেলন ঘিরে নেতাকর্মীদের মাঝে উৎসাহ-উদ্দীপনা বিরাজ করছে। 

এআই/

© ২০২০ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি