ঢাকা, ২০১৯-০৫-২৪ ৬:০৫:০০, শুক্রবার

Ekushey Television Ltd.

কুমিল্লা জেলা জজ আদালতে মঞ্চস্থ হলো ‘দিনবদলের পালা’

কুবি সংবাদদাতা

প্রকাশিত : ১২:১৩ পিএম, ২৯ এপ্রিল ২০১৯ সোমবার

‘বঙ্গবন্ধুর সোনার বাংলায় শেখ হাসিনার অবদান, বিনামূল্যে লিগ্যাল এইডে আইনি সেবাদান’ এ প্রতিপাদ্যকে সামনে রেখে জেলা লিগ্যাল এইড, কুমিল্লা এর আয়োজনে ‘জাতীয় আইনগত সহায়তা দিবস- ২০১৯’ পালিত হয়েছে।

দিবসটি উপলক্ষে কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের (কুবি) একমাত্র নাট্য সংগঠন থিয়েটার কুমিল্লা বিশ্ববিদ্যালয় মঞ্চস্থ করেছে তাদের নাটক ‘দিনবদলের পালা’।

কুমিল্লা জেলার বিজ্ঞ সিনিয়র জেলা ও দায়রা জজ এবং লিগ্যাল এইড কমিটির চেয়ারম্যান মো. আলী আকবর এর সভাপতিত্বে জেলা জজ আদালত প্রাঙ্গনে অনুষ্ঠিত হয় এক আলোচনা সভা।

আলোচনা সভায় আরও উপস্থিত ছিলেন কুমিল্লার জেলা প্রশাসক মো. আবুল ফজল মীর, পুলিশ সুপার সৈয়দ নুরুল ইসলাম, বিএনসিসি রেজিমেন্ট কমান্ডার লে. কর্নেল সালাহউদ্দিন আল মুরাদসহ আরও অনেকে।

পরে কুমিল্লা জেলা জজ আদালতে লিগ্যাল এইড বিষয়ক নাটিকা প্রদর্শনী করে ‘থিয়েটার কুমিল্লা বিশ্ববিদ্যালয়’।

বাংলা বিভাগের শিক্ষার্থী তাইয়েব্যুন মিমির রচনায় এবং নৃবিজ্ঞান বিভাগের শিক্ষার্থী তামিম আল হাসানের নির্দেশনায় থিয়েটার কুমিল্লা বিশ্ববিদ্যালয় তাদের নাটিকা ‘দিনবদলের পালা’ মঞ্চস্থ করে। নাটিকার মূল বিষয়বস্তু হলো বিনামূল্যে লিগ্যাল এইড অফিস থেকে আইনি সেবাদান এবং সমঝোতার মাধ্যমে বিরোধের নিষ্পত্তি করা যায় এ বিষয়ে সচেতনতা সৃষ্টি করা।

নাটিকায় অভিনয় করেন অর্ক, নাবিলা, ফারাহ্, ইসতিয়াক মোহন, নাইম, রাব্বি, মাসুম এবং সার্বিক সহযোগীতায় ছিলেন নাজমুল এবং গুলসান।

ফটো গ্যালারি



© ২০১৯ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি