ঢাকা, বুধবার   ০৫ আগস্ট ২০২০, || শ্রাবণ ২১ ১৪২৭

Ekushey Television Ltd.

কুয়েতে বাংলাদেশের রাষ্ট্রদূত পরিবর্তন

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৫:১৫ ১৪ জুলাই ২০২০

মেজর জেনারেল মো. আশিকুজ্জামান। ছবি: সংগৃহীত

মেজর জেনারেল মো. আশিকুজ্জামান। ছবি: সংগৃহীত

কুয়েত বাংলাদেশ দূতাবাসের রাষ্ট্রদূত পদে পরিবর্তন আনা হয়েছে। বর্তমান রাষ্ট্রদূত এস এম আবুল কালামকে সরিয়ে মেজর জেনারেল মো. আশিকুজ্জামানকে দায়িত্ব দিয়েছে সরকার। পররাষ্ট্র মন্ত্রণালয়ের এক সংবাদ বিজ্ঞপ্তিতে এই পরিবর্তনের কথা জানানো হয়।

সোমবার পররাষ্ট্র মন্ত্রণালয়ের এক বিজ্ঞপ্তিতে জানানো হয়, কুয়েতে বাংলাদেশ মিশনে এসএম আবুল কালামের পরিবর্তে মেজর জেনারেল মো. আশিকুজ্জামানকে রাষ্ট্রদূতের দায়িত্ব দেওয়া হয়েছে।

পররাষ্ট্র মন্ত্রণালয় সূত্রে জানা যায়, এস এম আবুল কালামের নির্ধারিত মেয়াদ শেষ হয়ে গেছে আরও দু’মাস আগেই। কোভিড-১৯ পরিস্থিতির কারণে তিনি দু’মাস বেশি থেকেছেন। মেয়াদ শেষ হওয়ার ফলে তার স্থলে নিয়োগ দেওয়া হয় আশিকুজ্জামানকে।

২০১৬ সালে এস এম আবুল কালামকে কুয়েত দূতাবাসে বাংলাদেশের রাষ্ট্রদূত নিয়োগ দেয় সরকার। এর আগে তিনি চট্টগ্রামের নামকরা ব্যবসায়ী এবং দক্ষিণ চট্টগ্রাম আওয়ামী লীগের সহ-সভাপতি ছিলেন। 

নতুন নিয়োগ সম্পর্কে পররাষ্ট্র মন্ত্রণালয়ের বিজ্ঞপ্তিতে বলা হয়, নিয়োগপ্রাপ্ত রাষ্ট্রদূত মেজর জেনারেল আশিকুজ্জামান সেনাবাহিনীতে কমিশন পান ১৯৮৮ সালে। ন্যাশনাল ডিফেন্স কলেজের সিনিয়র ডিরেক্টিং স্টাফ (আর্মি) হিসাবে দায়িত্ব পালন করছিলেন তিনি। এর আগে সিয়েরা লিওন, আইভোরি কোস্ট এবং ডেমোক্রেটিক রিপাবলিক অব কঙ্গোকে জাতিসংঘ শান্তিরক্ষী মিশনে দায়িত্ব পালন করেছেন আশিকুজ্জামান। 

এছাড়া তিনি ডিফেন্স স্টাডিজ এবং স্ট্র্যাটেজিক স্টাডিজে মাস্টার্স ডিগ্রি অর্জন করেছেন।

এএইচ/এমবি


New Bangla Dubbing TV Series Mu
New Bangla Dubbing TV Series Mu

© ২০২০ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি