ঢাকা, রবিবার, ২৩ সেপ্টেম্বর, ২০১৮ ৩:০৬:১৮

Ekushey Television Ltd.

কোটা বাতিলে কোনো অগ্রগতি নেই

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১২:১০ এএম, ১৬ এপ্রিল ২০১৮ সোমবার

প্রধানমন্ত্রী শেখ হাসিনা কোটা বাতিলের ঘোষণার দেওয়ার পর রোববার পর্যন্ত প্রজ্ঞাপন জারি বা কমিটি গঠনের বিষয়ে কোনো অগ্রগতি হয়নি। জনপ্রশাসন মন্ত্রণালয় ও মন্ত্রিপরিষদ বিভাগ থেকে এ তথ্য জানা গেছে।

এ বিষয়ে জানতে চাইলে জনপ্রশাসন মন্ত্রণালয়ের একজন ঊর্ধ্বতন কর্মকর্তা রোববার গণমাধ্যমকে বলেন, তাদের কাছে এ বিষয়ে এখন পর্যন্ত কোনো নির্দেশনা নেই।

কোটা বিষয়ে মন্ত্রিপরিষদ সচিব মোহাম্মদ শফিউল আলমকে আহ্বায়ক করে একটি কমিটি গঠন করার কথা থাকলেও রোববার বিকেল পর্যন্ত এ বিষয়ে কোনো অগ্রগতি হয়নি বলে জানিয়েছেন মন্ত্রিপরিষদ সচিব।

জনপ্রশাসন মন্ত্রণালয়ের একজন কর্মকর্তা গত বৃহস্পতিবার গণমাধ্যমকে বলেন, একটু সময় লাগলেও কোনো অসুবিধা হবে না। কারণ এখন কোনো নিয়োগ পরীক্ষা নেই।

উল্লেখ্য যে, কোটা প্রথার সংস্কার চেয়ে বাংলাদেশ সাধারণ ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদ গত ২৭ ফেব্রুয়ারি থেকে আন্দোলন করে আসছেন। ৮ এপ্রিল শাহবাগ ও ঢাকা বিশ্ববিদ্যালয় এলাকায় আন্দোলনকারীদের ওপর পুলিশের লাঠিপেটা ও কাঁদানে গ্যাস ছোড়ার কারণে আন্দোলন সহিংস হয়ে ওঠে। পরে সারা দেশেই আন্দোলন ছড়িয়ে পড়ে। প্রধানমন্ত্রীর কাছ থেকে ঘোষণা না আসা পর্যন্ত আন্দোলন চালিয়ে যাওয়ার ঘোষণা দেন তারা। এ অবস্থায় গত বুধবার জাতীয় সংসদে প্রধানমন্ত্রী কোটা বাতিলের পক্ষে মত দেন। এই ঘোষণার পর প্রজ্ঞাপন জারি না হওয়া পর্যন্ত কোটা আন্দোলন স্থগিত করার ঘোষণা দেন আন্দোলনকারীরা।

এমএইচ/টিকে

ফটো গ্যালারি



© ২০১৮ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি