ঢাকা, বুধবার   ০৫ আগস্ট ২০২০, || শ্রাবণ ২১ ১৪২৭

Ekushey Television Ltd.

‘কোনো বাংলাদেশি করোনার ভুয়া সনদ নিয়ে ইতালিতে যাননি’ 

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৭:৫৮ ১৬ জুলাই ২০২০

কোনো বাংলাদেশি নাগরিক কোভিড-১৯ পরীক্ষার ভুয়া সনদ নিয়ে ইতালি যাননি বলে জানিয়েছে পররাষ্ট্র মন্ত্রণালয়। ইতালিতে কিছু প্রবাসী বাংলাদেশির মধ্যে করোনভাইরাস শনাক্তকরণ বিষয়ে কয়েকটি সংবাদপত্র ও টেলিভিশনে প্রচারিত সংবাদের দৃষ্টি আকর্ষণের পরিপ্রেক্ষিতে বৃহস্পতিবার মন্ত্রণালয়ের সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।  

বিজ্ঞপ্তিতে বলা হয়, সম্প্রতি যে এক হাজার ৬শ বাংলাদেশি ইতালি গিয়েছেন তারা কোভিড-১৯ নেগেটিভের ভুয়া সার্টিফিকেট নিয়ে যাননি। তাদের মধ্যে কিছু যাত্রী নিজ উদ্যোগে কোভিড-১৯ নেগেটিভ সার্টিফিকেট নিয়ে যান, পরে প্রয়োজন হতে পারে এমনটি ভেবে। তবে ইতালি ভ্রমণের জন্য এ ধরনের সার্টিফিকেট থাকার কোনো নির্দেশনা দেশটির পক্ষ থেকে দেয়াই হয়নি। যে স্বল্পসংখ্যক বাংলাদেশি করোনার নেগেটিভ সনদ নিয়ে যান তারাও ভুয়া সনদ নেননি।

বিজ্ঞপ্তিতে জানানো হয়, দুর্ভাগ্যবশত সাম্প্রতিক সময়ে ইতালি যাওয়া কিছু বাংলাদেশি বাধ্যতামূলক কোয়ারেন্টাইনে থাকার নিয়ম অনুসরণ করেননি এবং তাদের মাধ্যমেই ভাইরাসটি আরও অনেকের মধ্যে ছড়িয়ে পড়ে থাকতে পাওে এমন আশংকা রয়েছে। গত এক সপ্তাহে ইতালির লাজিও অঞ্চলে বসবাসরত প্রায় ৫ হাজার বাংলাদেশির মধ্যে ৬৫৫ জনের করোনাভাইরাস শনাক্ত হয়েছে। রোববার বাংলাদেশ দূতাবাসের সাথে সমন্বয় করে ইতালি সরকার লাজিও অঞ্চলে বসবাসরত সব বাংলাদেশির (প্রায় ৩০ হাজার) করোনাভাইরাস পরীক্ষা করার সিদ্ধান্ত নেয়।

বাংলাদেশ থেকে ইতালির ফ্লাইট নিষেধাজ্ঞার বিষয়ে বিজ্ঞপ্তিতে বলা হয়, শুধু বাংলাদেশ নয়, ১২টি দেশের বিমান প্রবেশে নিষেধাজ্ঞা দিয়েছে ইতালি। 

আরকে//


New Bangla Dubbing TV Series Mu
New Bangla Dubbing TV Series Mu

© ২০২০ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি