ঢাকা, শনিবার   ২২ ফেব্রুয়ারি ২০২০, || ফাল্গুন ১০ ১৪২৬

Ekushey Television Ltd.

খেলাধুলার মধ্যদিয়ে আমাদের সন্তানরা এগিয়ে যাক: প্রধানমন্ত্রী

একুশে টেলিভিশন

প্রকাশিত : ২০:৪৮ ২৫ জানুয়ারি ২০২০

ফুটবল বাংলাদেশের সবচেয়ে জনপ্রিয় খেলা উল্লেখ করে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, খেলাধুলার মধ্যদিয়েই আমাদের সন্তানরা এগিয়ে যাক। এতে করে তরুণ প্রজন্ম সুনাগরিক হিসেবে গড়ে উঠবে। 

শনিবার বিকেলে বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে ‘বঙ্গবন্ধু গোল্ডকাপ আন্তর্জাতিক ফুটবল টুর্নামেন্ট ২০২০’র সমাপনী অনুষ্ঠানে তিনি একথা বলেন। এ সময় তিনি বঙ্গবন্ধু গোল্ডকাপে অংশ নেয়া প্রতিটি দলকে অভিনন্দন জানান। পরে বিজয়ীদের হাতে ট্রফি তুলে দেন। 

প্রধানমন্ত্রী বলেন, “জাতির পিতা স্বাধীনতা এনে দিয়েছেন বলেই আজকে স্বাধীন দেশে আমরা এই টুর্নামেন্ট করতে পারছি। এই খেলা আজকে মানুষের কাছে সব থেকে গ্রহণযোগ্যতা পাচ্ছে। কাজেই আমি মনে করি, আমাদের সরকার সব সময় খেলাধুলাকে গুরুত্ব দেয়। আমরা চাই, এই খেলাধুলার মধ্যদিয়ে আমাদের ছেলে-মেয়েরা এগিয়ে যাক।”

জাতির পিতার জন্মশতবার্ষিকী উপলক্ষে আন্তর্জাতিক এই ফুটবল টুর্নামেন্ট আয়োজনের সঙ্গে যুক্ত সবাইকে ধন্যবাদ জানিয়ে তিনি বলেন, “দেশের খেলাধুলার উন্নয়নে সরকার বিভিন্ন পদক্ষেপ নিয়েছে। ইতোমধ্যে স্কুল থেকেই মেয়েদের জন্য বঙ্গমাতা এবং প্রাথমিক বিদ্যালয় থেকে ছেলেদের জন্য বঙ্গবন্ধু ফুটবল টুর্নামেন্ট আমরা শুরু করেছি।” এই ধরনের টুর্নামেন্ট ভবিষ্যতে আরও আয়োজনের প্রত্যাশা জানান প্রধানমন্ত্রী।

অনুষ্ঠানে অন্যদের মধ্যে যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী জাহিদ আহসান রাসেল, বাংলাদেশ ফুটবল ফেডারেশনের সভাপতি কাজী সালাহউদ্দিনসহ ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

এআই/আরকে

New Bangla Dubbing TV Series Mu
New Bangla Dubbing TV Series Mu

© ২০২০ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি