ঢাকা, সোমবার   ১৮ নভেম্বর ২০১৯, || অগ্রাহায়ণ ৪ ১৪২৬

Ekushey Television Ltd.

ঘূর্ণিঝড়ে ক্ষতি হলে সরকারি সাহায্য পাবে কৃষক: কৃষিমন্ত্রী

একুশে টেলিভিশন

প্রকাশিত : ২১:৪৪ ৯ নভেম্বর ২০১৯

ঘূর্ণিঝড় বুলবুল মোকাবিলায় সরকার সব প্রস্তুতি নিয়েছে। ইতোমধ্যেই সরকারি কর্মকর্তাদের ছুটি বাতিল করা হয়েছে। ঘূর্ণিঝড়ে কৃষির ক্ষতি হলে নিরূপণ করে কৃষকদের সরকারি সাহায্য দেওয়া হবে বলে জানিয়েছেন কৃষিমন্ত্রী ড. আব্দুর রাজ্জাক।

শনিবার (৯ নভেম্বর) বিকালে টাঙ্গাইলের মধুপুরে বৃহত্তর ময়মনসিংহ সমন্বয় পরিষদের উদ্যোগে ‘বৃহত্তর ময়মনসিংহ নৃ-তাত্ত্বিক জন-উৎসব’ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি একথা বলেন।

কৃষিমন্ত্রী বলেন, আওয়ামী লীগের প্রতিটি সম্মেলনে গঠনতন্ত্র যুগোপযোগী, আধুনিকায়ন ও নতুন নেতৃত্ব আনা হয়ে থাকে। আগামী ২১তম সম্মেলনেও যোগ্য, সৎ, নিষ্ঠাবান ও তরুণ নেতৃত্বকে প্রাধান্য দেওয়া হবে। আমরা চাই, তরুণদের মধ্য থেকে কেউ নেতৃত্বে আসুক।

তিনি আরও বলেন, দেশের জন্য টাঙ্গাইলের মধুপুরের বন খুবই গুরুত্বপূর্ণ। মধুপুরের বন এখন ধ্বংসের দ্বারপ্রান্তে। বনকে রক্ষা করার অনেক চেষ্টা করা হচ্ছে। দুই ধাপে প্রায় ২৫ কোটি টাকা ব্যয়ে প্রকল্প করে বন ধ্বংস কিছুটা ঠেকানো হয়েছিল। বনের চেহারার ইতিবাচক পরিবর্তন এসেছিল। সংস্কৃতিসমৃদ্ধ মধুপুরের আদিবাসীরা বনে বিচরণ করেন। বনেই তাদের বসবাস। এ বনকে তারা অন্তর দিয়ে ভালোবাসেন। তাদের রক্ষা করা গেলে বন রক্ষা পাবে। বিভিন্ন ক্ষুদ্র জাতি-গোষ্ঠীর পৃথক সংস্কৃতির চর্চা ও সংরক্ষণের ব্যবস্থা করা হবে।

মধুপুরে জেলা পরিষদ অডিটরিয়ামে অনুষ্ঠিত উৎসবে প্রধানমন্ত্রী কার্যালয়ের এসডিজি বিষয়ক সমন্বয়ক আবুল কালাম আজাদের সভাপতিত্বে আরও বক্তব্য রাখেন– সংস্কৃতি প্রতিমন্ত্রী কেএম খালিদ বাবু, বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের সাবেক ভিসি প্রফেসর ডা. কামরুল হাসান খান, নৌপরিবহন মন্ত্রণালয়ের সচিব আব্দুস সামাদ, সমন্বয় পরিষদের মহাসচিব রাশেদুল হাসান শেলী, টাঙ্গাইলের জেলা প্রশাসক শহীদুল ইসলাম, উপজেলা পরিষদের চেয়ারম্যান ছরোয়ার আলম খান আবু, উপজেলা আওয়ামী লীগের সভাপতি খন্দকার শফিউদ্দিন মনি প্রমুখ।

আরকে//

© ২০১৯ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি