ঢাকা, বৃহস্পতিবার   ০৪ জুন ২০২০, || জ্যৈষ্ঠ ২২ ১৪২৭

Ekushey Television Ltd.

ঘূর্ণিঝড়ে উপকূলের ১০ লাখের বেশি গ্রাহক বিদ্যুৎহীন

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১০:৩৮ ২১ মে ২০২০

ঘূর্ণিঝড় আম্পানের ঝড়ো হওয়ার প্রভাবে উপকূলের পল্লী বিদ্যুতায়ন বোর্ডের অন্তত ১৭টি সমিতির এসব গ্রাহক বিদ্যুৎহীন হয়ে পড়েছে। কর্মকর্তারা  জানিয়েছেন, বুধবার সন্ধ্যা থেকে গাছ ভেঙ্গে পড়া, তার ছিঁড়ে পড়াসহ বিভিন্ন কারণে বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন করা হয়েছে। এর বাইরে ওয়েস্ট জোন পাওয়ার ডিস্ট্রিবিউশন কোম্পানি অন্তত ৪০ হাজার গ্রাহকেরও বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন করা হয়।

আরইবির সদস্য (পরিকল্পনা ও উন্নয়ন) অনজন কান্তি দাশ জানিয়েছেন, পটুয়াখালী, ভোলা, বরিশালের কিছু অংশ, বাগেরহাট, পিরোজপুর, সাতক্ষীরাসহ উপকূলের ১৭টি সমিতির ৫০ থেকে ৬০ ভাগ লাইন বন্ধ হয়ে গেছে। তিনি বলেন, সংখ্যার বিচারে ১০ থেকে ১২ লাখ গ্রাহকের সংযোগ বন্ধ হয়েছে বলে আমরা ধারণা করছি। এগুলো আমরা বন্ধ করিনি, ঝড়ের কারণে বন্ধ হয়েছে। অনেক জায়গায় বড় বড় গাছ পড়েছে, অনেক স্থানে তার ছিঁড়েছে।

ওয়েস্ট জোন পাওয়ার ডিস্ট্রিবিউশন কোম্পানির (ওজোপাডিকো) প্রকৌশল শাখার নির্বাহী পরিচালক আবুল হাসান জানান, বুধবার বিকেল নাগাদ আলমডাঙা, মেহেরপুর, বরগুনা, পায়রা, চর‌ফ্যাশনের প্রায় ৪০ হাজার গ্রাহকের বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন হয়ে গেছে। তিনি বলেন, ঝড়ে খুলনা, মাগুরা, যশোর অঞ্চলে ক্ষয়ক্ষয়তি কম হলেও পায়রা, পটুয়াখালী, পিরোজপুর, বরগুনা এলাকায় বেশ ক্ষয়ক্ষতি হতে পারে বলে আশঙ্কা করা হচ্ছে।

পিডিবির বিতরণ সংস্থা ওজোপাডিকো এবং পল্লী বিদ্যুতায়ন বোর্ডের ২৩টি সমিতি রয়েছে এসব এলাকায়। বিদ্যুৎ সরবরাহ লাইন মেরামতের প্রয়োজনীয় প্রস্তুতি রয়েছে জানিয়ে বিতরণ সংস্থাগুলো বলছে, ঝড় থেমে গেলে বৃহস্পতিবার বিকালের মধ্যে মেরামত করে সংযোগগুলো চালু করতে পারবে তারা।

বরগুনা জেলার পাথরঘাটা উপজেলার বাসিন্দা মাজহারুল ইসলাম জানিয়েছেন, ‘ঘূর্ণিঝড় আম্পানের প্রভাবে ঝড়ো বাতাস শুরু হলে বুধবার সকাল থেকে অত্র এলাকার বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন করা হয়। আর এই বিদ্যুৎ সংযোগ আমরা কখন পাব তারও কোন নিশ্চয়তা নেই।’

এএইচ/


New Bangla Dubbing TV Series Mu
New Bangla Dubbing TV Series Mu

© ২০২০ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি