ঢাকা, শনিবার   ২৩ নভেম্বর ২০১৯, || অগ্রাহায়ণ ৯ ১৪২৬

Ekushey Television Ltd.

ঘূর্ণিঝড় বুলবুল : জরুরী প্রয়োজনীয় নম্বর

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১০:৩৩ ৯ নভেম্বর ২০১৯

গভীর সাগরে সৃষ্ট ঘূর্ণিঝড় বুলবুল গতি বাড়িয়ে বাংলাদেশের দিকে ধেয়ে আসছে। আজ শনিবার সকাল নয়টায় শেষ খবর পাওয়া পর্যন্ত বাংলাদেশের উপকূলের বেশ কাছাকাছি অবস্থান করছে ঝড়টি। ইতোমধ্যে মোংলা ও পায়রা সমুদ্রবন্দরসহ বেশ কয়েকটি জেলাকে ১০ নম্বর মহাবিপদ সংকেত দেখিয়ে যেতে বলেছে আবহাওয়া অধিদপ্তর।

ঝড়টি উপকূলের ৫শ কিলোমিটারের মধ্যে প্রবেশ করায় বেড়েছে উৎকণ্ঠা। শনিবার সন্ধ্যা নাগাদ ঘূর্ণিঝড়টি খুলনা উপকূল অতিক্রম করতে পারে। ক্ষতি এড়াতে প্রয়োজনীয় প্রস্তুতি নিয়েছে সরকার। ঘূর্ণিঝড় ‘বুলবুল’ চলাকালীন ও পরবর্তী সময়ে যেকোনো সহায়তার জন্য প্রস্তুত সংশ্লিষ্ট সরকারি সংস্থাগুলো। সম্ভাব্য দুর্যোগ মোকাবিলায় জরুরি তথ্য আদান-প্রদান ও সহায়তা গ্রহণের জন্য সরকারি দপ্তরগুলো কন্ট্রোলরুম খুলেছে।

বাংলাদেশ কোস্টগার্ড বরিশাল বিভাগের জন্য যোগাযোগের নম্বর ০১৭৬৬৬৯০৬২১, খুলনা বিভাগের জন্য যোগাযোগের নম্বর ০১৭৬৬৬৯০৩৮৩, চট্টগ্রাম বিভাগের জন্য যোগাযোগের নম্বর ০১৭৬৬৬৯০১৫৩ এবং অতিরিক্ত নম্বর ০১৭৬৬৬৯০০৩৩।

ঘূর্ণিঝড় ‘বুলবুল’র বিষয়টি সর্বোচ্চ গুরুত্ব দিয়ে জরুরি ব্যবস্থা গ্রহণের অংশ হিসেবে পানিসম্পদ মন্ত্রণালয়ও কন্ট্রোলরুম খুলেছে। পানিসম্পদ মন্ত্রণালয়ের কন্ট্রোলরুমের যোগাযোগের নম্বর ০১৩১৮২৩৪৫৬০ এবং পানি উন্নয়ন বোর্ডের কেন্দ্রীয় কন্ট্রোলরুমের নম্বর ০১৫৫২৩৫৩৪৩৩ ।

এছাড়াও বিআইডব্লিউটিএ’র কন্ট্রোলরুমের নম্বর ০১৯৫৮৬৫৮২১৩। বিনা খরচে ঘূর্ণিঝড়ের শেষ খবর জানা যাবে ১০৯০ নম্বরে ফোন করে।

ঘূর্ণিঝড় ‘বুলবুল’এর কারণে সেন্টমার্টিন দ্বীপে আটকে পড়া পর্যটকদের সাহায্যের জন্য কক্সবাজার জেলা কন্ট্রোলরুমের নম্বর ০১৭১৫৫৬০৬৮৮ অথবা টেকনাফের উপজেলা নির্বাহী অফিসারের ০১৮৫১৯৬৬৯৬৬ নম্বরে যোগাযোগ করার অনুরোধ জানানো হয়েছে।

এছাড়াও ঘূর্ণিঝড় ‘বুলবুল’ সম্পর্কিত সর্বশেষ তথ্যের জন্য ঢাকার তথ্য অধিদফতরের সংবাদ কক্ষের ০২৯৫১২২৪৬, ০২৯৫১৪৯৮৮ টেলিফোন নম্বরে যোগাযোগ করা যেতে পারে।
এমএস/

© ২০১৯ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি