ঢাকা, সোমবার   ২৪ ফেব্রুয়ারি ২০২০, || ফাল্গুন ১২ ১৪২৬

Ekushey Television Ltd.

চলছে আলো ঝলমলে ট্রেসেমে বাংলাদেশ ফ্যাশন উইক

একুশে টেলিভিশন

প্রকাশিত : ২৩:৫৯ ২৪ জানুয়ারি ২০২০

ভারতীয় ফ্যাশন ডিজাইনারদের উপস্থিতি সত্ত্বেও বাংলাদেশের ডিজাইনারদের চমৎকৃত উপস্থাপনায় বৃহস্পতিবার শুরু হলো ট্রেসেমে বাংলাদেশ ফ্যাশন উইক ২০২০। গত বছর বাংলাদেশে এই আয়োজনটি প্রথম অনুষ্ঠিত হয়। গত আয়োজনের সাফল্যের রেশ ধরে এবার দ্বিতীয় আসরে ডিজাইনার ও ফ্যাশনসচেতন লোকজনের উপস্থিতিতে মুখর পুরো এলাকা। তিন দিনের এ আয়োজনের আজ শুক্রবার ছিল দ্বিতীয় দিন।

এবারের ট্রেসেমে বাংলাদেশ ফ্যাশন উইক ২০২০-এর স্লোগান হচ্ছে ‘রানওয়ে অব লাইফ’। অর্থাৎ ফ্যাশন শুধু নির্দিষ্ট সময়ের জন্যই নয়, দৈনন্দিন জীবনের প্রতিটি মুহূর্তই ফ্যাশনের অংশ। আজ দ্বিতীয় দিনের আয়োজন ছিল একই স্থানে। আর একইভাবে বাংলাদেশের সাতজন, ভারতের দুজন ও শ্রীলঙ্কার একজন ডিজাইনারের পোশাক পরে র‌্যাম্প মাতাবেন মডেলরা।

ফ্যাশন শো শুরু হতে তখনো বেশ কিছুটা সময় হাতে আছে। মডেলদের অনেকেই উৎসাহী ফটোগ্রাফারদের সামনে নানা ভঙ্গিতে পোজ দিচ্ছেন, ক্যামেরার শাটারের ক্লিক ক্লিক আর ফ্লাশের ঝলসে ওঠা আলো তাঁদের উৎসাহ ও সৌন্দর্যকে যেন বারবার উচ্ছল করে তুলছিল।

বাংলাদেশ ফ্যাশন কাউন্সিলের সহ-সভাপতি এমদাদ হক বললেন, ‘ফ্যাশন উইকে অংশ নিচ্ছেন প্রথিতযশা ও ইতিমধ্যে যাঁরা আস্থা অর্জন করেছেন সেসব ডিজাইনারই। আর নতুন যাঁরা ভালো করছেন তাঁরা হলঘরের বাইরেই প্রদর্শন করছেন। এঁদের মধ্যে অনেকেই পরের আসরে মূল আয়োজনে অংশ নেবেন।’ 

প্রথমদিন বাইরে সন্ধ্যার আলো মিলিয়ে যাওয়ার পরপরই আগত অতিথিরা হলে প্রবেশ করতে শুরু করেন। অতিথিরাও যেমন তেমন নন—রুহি, স্পর্শিয়ার মতো চিত্রতারকারা এসেছেন যেমন, তেমনি নামি মডেল ও ডিজাইনারদের অনেকেই ছিলেন। এ ছাড়া বেশ কিছু বিদেশি ফ্যাশন অনুরাগীও অনুষ্ঠানে ছিলেন।

তিন দিনের এই আয়োজনে প্রতিদিন ১০ জন করে ডিজাইনার অংশ নেবেন। এর মধ্যে সাতজন বাংলাদেশি ও তিনজন বিদেশি। গতকাল ফ্যাশন উইকের প্রথম দিন বাংলাদেশের নওশীন খায়ের, রিমা নাজ, তেনজিং চাকমা, রিফাত রহমান, তাসফিয়া আহমেদ, সাদিয়া হোসেন মিশু, আফসানা ফেরদৌসি, ভারতের অনুজ শর্মা, রিধি জেইন, নেপালের অজয় গুরুং অংশ নেন।

র‍্যাম্প ঘিরে দুই ভাগে দর্শক ও অতিথিরা আসন গ্রহণ করে র‍্যাম্প মডেলদের জন্য অধীর আগ্রহে অপেক্ষা ছিলেন। তখনই জায়ান্ট স্ক্রিনে ভেসে ওঠে আফসানা মিমির মুখ, মুখে নারী জাগরণের কবিতা। ঝলমলে আলোয় আলোকিত হয়ে ওঠে পুরো হলঘর। একে একে র‍্যাম্পে আসেন অভিনেত্রী ও মডেল মাসুমা রহমান নাবিলা, সাদিয়া নাবিলা, রাখি, কণ্ঠশিল্পী জেফার ও অন্যরা। র‍্যাম্পে দেশীয় ফ্যাব্রিকসের পোশাকে আফসানা মিমির আবৃত্তির সঙ্গে ছন্দোবদ্ধ তালে হেঁটে দর্শকদের মুগ্ধ করেন তাঁরা।

এমএস/এসি

 

New Bangla Dubbing TV Series Mu
New Bangla Dubbing TV Series Mu

© ২০২০ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি