ঢাকা, সোমবার   ২৩ সেপ্টেম্বর ২০১৯, || আশ্বিন ৮ ১৪২৬

Ekushey Television Ltd.

জগন্নাথ বিশ্ববিদ্যালয়ে ‘সঙ্গীত উৎসব’ আজ শুরু

প্রকাশিত : ১০:৩৬ ২০ মার্চ ২০১৯

জগন্নাথ বিশ্ববিদ্যালয়ে শুরু হচ্ছে ‘সঙ্গীত উৎসব ২০১৯’। দু’দিনের এই তারকাবহুল উৎসব শুরু হবে আজ থেকে। এ আয়োজনে সঙ্গীত পরিবেশন করবেন- সুবীর নন্দী, রেজওয়ানা চৌধুরী বন্যা, তপন চৌধুরী, ফেরদৌস আরাসহ বরেণ্য শিল্পীরা।

আয়োজকরা জানান, এ নিয়ে তৃতীয়বার উৎসব করছে বিশ্ববিদ্যালয়ের সঙ্গীত বিভাগ। বিশ্ববিদ্যালয়ের বিজ্ঞান অনুষদে সকাল ১১টা থেকে রাত ১০টা পর্যন্ত চলবে এ উৎসব।

দেশবরেণ্য শিল্পীদের পাশাপাশি উৎসবে থাকছে ভারত ও জার্মানি থেকে আসা নৃত্যগোষ্ঠী এবং শাস্ত্রীয় সঙ্গীতের শিল্পীদের পরিবেশনা।

অনুষ্ঠানের আয়োজক সঙ্গীত বিভা‌গের চেয়ারম্যান ও সহকারী অধ্যাপক অনিমা রায় বলেন, সবাইকে আমন্ত্রণ জানানো হয়েছে এবং উৎসবের পৃষ্ঠপোষকতায় যারা রয়েছেন তারাও সম্মতি জানিয়েছেন। যেহেতু এটি জগন্নাথ বিশ্ববিদ্যালয় সেহেতু আমরা চেষ্টা করেছি পুরনো ঢাকার এই অঞ্চলটিকে সাংস্কৃতিক বলয়ে একটি মিলনমেলা করবার।

তিনি আরও বলেন, যাদের গান আমাদের অনুপ্রেরণা দেয়, পথ দেখায় সেই সকল শিল্পীদের আমরা সমবেত করার চেষ্টা করেছি। আমাদের বিশ্ববিদ্যালয়ের ছেলে মেয়েরা ও শিক্ষকরা গাইবে। রাজশাহী বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক ড. মঞ্জুর ইসলাম সেমিনারে প্রবন্ধ পাঠ করবেন। এছাড়া আরও থাকছে সঙ্গীত বিষয়ক আলোচনা, মঞ্চে চলবে গান।

এ ছাড়া আজ সন্ধ্যা ৭টায় রবীন্দ্রনাথের নৃত্যনাট্য ‘চিত্রাঙ্গদা’ পরিবেশন করবেন বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা।পরিবেশন কর‌বে সঙ্গীত বিভাগ। এ‌তে সঙ্গীত পরিচালনা কর‌বেন বিভাগের চেয়ারম্যান ও সহকারী অধ্যাপক  অনিমা রায় এবং নৃত্য পরিচালনা করবেন ওয়ার্দা রিহাব। 

এসএ/

 

© ২০১৯ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি