ঢাকা, শনিবার   ১৭ আগস্ট ২০১৯, || ভাদ্র ৩ ১৪২৬

Ekushey Television Ltd.

জনপ্রিয় ও ব্যবসা সফল হলিউড সিনেমাগুলো

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১২:১০ ২৫ জুলাই ২০১৯

হলিউডের সিনেমা মানেই অন্যরকম উত্তেজনা। গান ছাড়া এই সিনেমাগুলো দেখলে মনে হবে এ যেনো বাস্তব জীবনের গল্প। অনেক সময় কাল্পনিক চরিত্রগুলোও বাস্তবে উপস্থাপিত হয় প্রযুক্তি ও নির্মাতার নির্মাণ কৌশলের মাধ্যমে। সিনেমাগুলো ব্যবসা সফলও হয়। হলিউডের বাইরেও এসব সিনেমার বড় একটি দর্শক রয়েছে। যারা অধির আগ্রহে অপেক্ষায় থাকেন নতুন সিনেমার, নতুন সিরিজের।

বিগত কয়েক বছরে হলিউডে অসংখ্য সিনেমা ব্যবসায়িক ভাবে সফলতা অর্জন করেছে। তবে তার মধ্যে কয়েকটি জনপ্রিয় ও ব্যবসায়িক সফল সিনেমা নিয়ে তৈরি করা হয়েছে আজকের প্রতিবেদন-

টাইটানিক (১৯৯৭) :

জেমস ক্যামেরনের এই সিনেমাটি হলিউডের সফলতম চলচ্চিত্রের মধ্যে অন্যতম। প্রেমের গল্প বলা এই বিখ্যাত সিনেমাটি ১৯৯৭ সালে মুক্তি পাওয়ার পর থেকে ২২ বছর ধরে আয় করেছে প্রায় ২০০ কোটি মার্কিন ডলার।

অ্যাভাটার (২০০৯) :

জেমস ক্যামেরনের আরেকটি সিনেমা অ্যাভাটার। হলিউডের অন্যতম সফল সিনেমা এটি৷ এ সিনেমাটি ২০০৯ সালে প্রকাশ পায় এবং ২০০ কোটি মার্কিন ডলারের ব্যবসা করে।

মারভেলস দ্য এভেঞ্জার্স (২০১২) :

মারভেল সিরিজের সব চরিত্রের সমাহার রয়েছে এই সিনেমাটি। ২০১২ সালের এই সিনেমাটি বিশ্বজুড়ে আয় করেছে ১৫০ কোটি মার্কিন ডলার।

জুরাসিক ওয়ার্ল্ড (২০১৫) :

স্টিভেন স্পিলবার্গের বিখ্যাত সিনেমা জুরাসিক পার্কের সিকুয়েল এই সিনেমাটি ২০১৫ সালে মুক্তি পায়। মুক্তির পর ব্যাপক সাড়া পড়ে বিশ্বজুড়ে। মোট আয় করে ১৭০ কোটি মার্কিন ডলার।

ফিউরিয়াস ৭ (২০১৫) :

ফাস্ট অ্যান্ড ফিউরিয়াস সিরিজের সপ্তম সিনেমাটির শুটিং চলাকালীন মারা যান অভিনেতা পল ওয়াকার। সিনেমাটি মুক্তির পর সারা বিশ্বের দর্শকরা উপভোগ করেন। এটি আয় করে ১৫২ মার্কিন ডলার৷

এভেঞ্জার্স’: এজ অফ আল্ট্রন (২০১৫) :

এভেঞ্জার্স সিরিজের জয়যাত্রা অব্যাহত রেখে ২০১৫ সালে মুক্তি পাওয়া এ সিনেমাটি সফলতম চলচ্চিত্রের মধ্যে অন্যতম। এটি ১৪০ কোটি মার্কিন ডলারের অর্থ লাভ করে।

ব্ল্যাক প্যান্থার (২০১৫) :

সুপারহিরো ধারার সিনেমা যে দর্শক পছন্দ করে, তা বোঝা যায় এই সিনেমাগুলোর বিশাল আয়ের পরিমাণ দেখলে। এই সিনেমাটিও সে রকম। এটি আয় করেছে মোট ১৩৫ কোটি মার্কিন ডলার।

স্টার ওয়ার্স এপিসোড ৭: দ্য ফোর্স এওয়েকেনস (২০১৫) :

স্টার ওয়ার্স সিরিজের সপ্তম সিনেমাটি এটি। যা মুক্তির পর থেকে আয় করেছে প্রায় ২০০ কোটি মার্কিন ডলার।

এভেঞ্জার্স : ইনফিনিটি ওয়ার (২০১৮) :

সফল সিনেমার তালিকায় রয়েছে এভেঞ্জার্স সিরিজের এ সিনেমা। এসিনেমাটি আয় করেছে মোট ২০৫ কোটি মার্কিন ডলার।

এভেঞ্জার্স: এন্ডগেম (২০১৯) :

মুক্তি পাওয়ার মাত্র ১৩ সপ্তাহেই সমস্ত রেকর্ড ভেঙে দেয় এ সিনেমা।  ২৭৯ কোটি মার্কিন ডলার অর্থের ব্যবসা করা সিনেমাটি সবচেয়ে সফল হলিউড সিনেমা।

এসএ/

 

 

© ২০১৯ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি