ঢাকা, মঙ্গলবার   ১৮ ফেব্রুয়ারি ২০২০, || ফাল্গুন ৬ ১৪২৬

Ekushey Television Ltd.

জন্মাষ্টমী উপলক্ষে রাজধানীতে যান চলাচলে বিধিনিষেধ

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৮:১৩ ২১ আগস্ট ২০১৯ | আপডেট: ১৮:২৪ ২১ আগস্ট ২০১৯

জন্মাষ্টমী উপলক্ষে আগামী শুক্রবার বিকেল সাড়ে ৩টা থেকে সাড়ে ৫টা পর্যন্ত রাজধানী ঢাকার কয়েকটি রুটে যানবাহন চলাচলে বিধিনিষেধ আরোপ করা হয়েছে।

আগামী ২৩ আগস্ট শুক্রবার শ্রীকৃষ্ণের শুভ জন্মদিন (জন্মাষ্টমী) উপলক্ষে হিন্দু ধর্মালম্বীদের শোভাযাত্রা চলাকালে যানযট পরিহারের লক্ষ্যে ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) পক্ষ্য থেকে এ বিধিনিষেধ আরোপ করা হয়।

ডিএমপি’র এক সংবাদ বিজ্ঞপ্তিতে আজ এ কথা জানানো হয়।

এতে বলা হয়, ওই দিনের শোভাযাত্রা ঢাকেশ্বরী জাতীয় মন্দির হতে শুরু হয়ে বাহাদুর শাহ্ পার্কে গিয়ে শেষ হবে। শোভাযাত্রা চলাকালে উল্লেখিত এলাকায় ওইদিন বিকেল সাড়ে ৩টা থেকে সাড়ে ৫টা পর্যন্ত চলাচলরত গাড়ি চালক অথবা ব্যবহারকারীদের বিকল্প রোডে যানবাহন চলাচলের জন্য অনুরোধ করা হলো।

আগামী শুক্রবার শ্রীকৃষ্ণের শুভ জন্মদিন (জন্মাষ্টমী) উপলক্ষে শোভাযাত্রার রুট হলো, ঢাকেশ্বরী জাতীয় মন্দির হতে পলাশী মোড়-জগন্নাথ হল-কেন্দ্রীয় শহীদ মিনার-দোয়েল চত্ত্বর-হাইকোর্ট বটতলা-সরকারী কর্মচারী হাসপাতাল-ফিনিক্স রোড (পুলিশ হেডকোয়ার্টার্স এর সমানে)-গোলাপশাহ্ মাজার-বঙ্গবন্ধু স্কোয়ার-গুলিস্তান (সার্জেন্ট আহাদ বক্সের সামনে)-নবাবপুর রোড-রায় সাহেব বাজার মোড় হয়ে বাহাদুর শাহ্ পার্ক পর্যন্ত।

শোভাযাত্রার নিশ্ছিদ্র নিরাপত্তা ব্যবস্থা নিশ্চিত করতে এই নির্দেশনাবলী সবাইকে মেনে চলার জন্য ডিএমপি’র পক্ষ থেকে অনুরোধ করা হলো ।

ওইদিন জন্মাষ্টমীর রুটে কোন ধরণের যানবাহন পার্কিং করা যাবে না। রুট এলাকার আশপাশের সব দোকান শোভাযাত্রা চলাকালে বন্ধ রাখতে হবে।

উচ্চস্বরে পিএ অথবা সাউন্ড সিস্টেম না বাজানোর জন্য অনুরোধ করা হলো।
শোভাযাত্রায় প্রারম্ভিক অবস্থা থেকে মিলিত হতে হবে। কোনক্রমেই শোভাযাত্রার মাঝপথ দিয়ে কোন ব্যক্তি শোভাযাত্রায় অংশগ্রহণ করতে পারবেন না।

নিরাপত্তার স্বার্থে হ্যান্ড ব্যাগ, ট্রলি ব্যাগ, বড় ভ্যানিটি ব্যাগ, পোটলা, দাহ্য পদার্থ, ছুরি, অস্ত্র, কাঁচি, ক্ষতিকারক তরল, ব্লেড, দিয়াশলাই, গ্যাসলাইট ইত্যাদি সাথে নিয়ে শোভাযাত্রায় অংশ নেয়া যাবে না।

শোভাযাত্রা চলাকালীন রুটে কোন ধরণের ফলমূল ছোড়া যাবে না। শোভাযাত্রা চলাকালীন রাস্তায় অহেতুক দাঁড়িয়ে প্রতিবন্ধকতা সৃষ্টি করা যাবে না।

সন্দেহজনক কোন ব্যক্তি বা বস্তু পরিলক্ষিত হলে তাৎক্ষণিক নিকটস্থ পুলিশকে অবহিত করুন।
শোভাযাত্রায় অংশগ্রহণের ক্ষেত্রে ভলান্টিয়ার (স্বেচ্ছাসেবক) ও আইন-শৃঙ্খলা বাহিনীর সদস্যদের পরামর্শ মেনে চলার জন্য অনুরোধ করা হলো।

ব্যারিকেড, পিকেট ও আর্চওয়ে ব্যবস্থাপনায় নিয়োজিত পুলিশকে দায়িত্ব পালনে সহযোগিতা করুন। শোভাযাত্রা চলাকালীন সময়ে নাগরিকদের পুলিশের নির্দেশিত বিকল্প সড়কে যানবাহন চলাচল করতে অনুরোধ করা হলো।

এসি

 

New Bangla Dubbing TV Series Mu
New Bangla Dubbing TV Series Mu

© ২০২০ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি