ঢাকা, মঙ্গলবার   ২৮ জানুয়ারি ২০২০, || মাঘ ১৫ ১৪২৬

Ekushey Television Ltd.

জমকালো আয়োজনে কানাডা-বাংলাদেশ ফেস্টিভ্যাল

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৯:০৭ ১০ আগস্ট ২০১৭ | আপডেট: ১৫:২৬ ১৪ আগস্ট ২০১৭

কানাডার ১৫০ বছর পূর্তি উপলক্ষ্যে টরন্টো শহরে প্রবাসী বাংলাদেশীদের উদ্যোগে উদযাপিত হলো কানাডা-বাংলাদেশ ফেস্টিভ্যাল।

নারী-শিশু, সব বয়সের মানুষের উপস্থিতিতে বক্তব্য রাখেন কানাডা-বাংলাদেশ ফেস্টিভ্যালের কনভেনর সৈয়দ আলম। ফেস্টিভ্যালে আরো উপস্থিত ছিলেন কানাডা, যুক্তরাষ্ট্র, যুক্তরাজ্য থেকে আসা হাজারো প্রবাসী বাংলাদেশি। কানাডা সরকারের আর্থিক অনুদানে আয়োজিত এ ফেস্টিভ্যালের প্রাইম স্পন্সর ছিল ঘরোয়া রেস্টুরেন্ট।

ফেস্টিভ্যালের শুরুতেই টরেন্টোর বাংলাদেশি অধ্যুষিত এলাকা ড্যানফোর্থ এবং ভিক্টোরিয়া পার্ক এলাকার ডেন্টোনিয়া পার্ক মুখরিত হয়ে ওঠে ভারত, নেপাল, রুয়ান্ডা, কানাডা এবং বাংলাদেশিদের নৃত্য, সঙ্গীত পরিবেশনায়।

এছাড়া শিশু-কিশোর চিত্রাঙ্কন প্রতিযোগিতা, যাদু প্রদর্শনী, ডিজনীর বিখ্যাত চরিত্র মিকি এবং মিনি মাউস এর সাথে হাসি-ঠাট্টা, মাল্টিকালচারাল শোসহ আরো অনেক আয়োজন বেশ সাড়া ফেলে প্রবাসীদের মাঝে।

ফেস্টিভ্যালের মূল আকর্ষণ ছিল বাংলাদেশের কিংবদন্তী শিল্পী তপন চৌধুরী’র মন মাতানো গান। এছাড়া বিভিন্ন দেশের ঐতিহ্যবাহী খাবার, পোশাক এবং গয়নার প্রতি আগ্রহ ছিল সকলের।

ফেস্টিভ্যালে যোগ দেন স্থানীয় এমপি নাথানিয়েল এবং কাউন্সিলর জ্যানেট ড্যাভিস। এছাড়া নিরাপত্তা ব্যবস্থায় নিয়োজিত ছিল টরেন্টো পুলিশের বিশেষ ইউনিট এবং অডিন সিকিউরিটিজ। এ আয়োজনের ছবি তুলেছেন নাদিম ইকবাল।

 

© ২০২০ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি