ঢাকা, ২০১৯-০৬-১৬ ১৬:৫৯:০১, রবিবার

Ekushey Television Ltd.

জাতিসংঘের বিশেষ দূত ১৯ জানুয়ারি বাংলাদেশে আসছেন

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১১:৪৭ পিএম, ১১ জানুয়ারি ২০১৯ শুক্রবার

মিয়ানমারের মানবাধিকার পরিস্থিতি খতিয়ে দেখার অংশ হিসেবে জাতিসংঘের বিশেষ দূত ইয়াংহি লি আগামী ১৪ থেকে ২৪ জানুয়ারি থাইল্যান্ড এবং বাংলাদেশ সফর করবেন। তিনি ১৯ জানুয়ারি থাইল্যান্ড থেকে বাংলাদেশ আসবেন।

এই সফরে প্রাপ্ত তথ্য আগামী মার্চে জাতিসংঘের মানবাধিকার কাউন্সিলে উপস্থাপন করবেন জাতিসংঘের পক্ষে মিয়ানমারের মানবাধিকার বিষয়ক বিশেষ দূত ইয়াংহি লি।

জেনেভা থেকে জাতিসংঘের মানবাধিকার বিষয়ক হাইকমিশনারের কার্যালয় থেকে শুক্রবার (১১ জানুয়ারি) এক বার্তায় এ তথ্য জানানো হয়।

বার্তায় উল্লেখ করা হয়, মিয়ানমার সরকার মানবাধিকার বিষয়ে জাতিসংঘকে অসহযোগিতা করার আগের নীতিতেই অটল রয়েছে এবং বিশেষ দূতকে মিয়ানমার সফরের অনুমতি দেয় নি।

বিশেষ দূত ইয়াংহি লিকে উদ্ধৃতি করে বার্তায় বলা হয়, মিয়ানমার সরকারের সঙ্গে কাজ করতে আমি এখনো আগ্রহী। মিয়ানমারের মানবাধিকার পরিস্থিতি খতিয়ে দেখার জন্য আমাকে যে দায়িত্ব দেওয়া হয়েছে, আমি তার শতভাগ কাজ করব। মিয়ানমারের মানবাধিকার বিষয়ের পরিস্থিতি জানতে আমি অনবরত দেশটির লোকজনের সঙ্গে আলাপ-আলোচনা চালিয়ে যাব।

বার্তায় বলা হয়, বিশেষ দূত ইয়াংহি লি ১৯ জানুয়ারি বাংলাদেশ সফরে যাবেন। সেখানে তিনি ঢাকায় সরকারি কর্মকর্তা এবং উন্নয়নধর্মী প্রতিষ্ঠানের কর্মকর্তাদের সঙ্গে আলাপ করবেন। তিনি কক্সবাজারের একাধিক রোহিঙ্গা শিবিরে যাবেন। এ ছাড়া রোহিঙ্গা পুর্নবাসনের জন্য ভাষানচর ভ্রমণেরও ইচ্ছা রয়েছ ইয়াংহি লির।

সফর সম্পর্কে অবহিত করতে ইয়াংহি লি আগামী ২৪ জানুয়ারি ঢাকার সাংবাদিকদের জন্য আয়োজিত সংবাদ সম্মেলনের অংশ নিবেন।

আরকে//

ফটো গ্যালারি



© ২০১৯ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি