ঢাকা, শুক্রবার   ০৩ ডিসেম্বর ২০২১, || অগ্রাহায়ণ ১৯ ১৪২৮

জাতীয় পথমূকাভিনয় উৎসব ও সম্মেলন ২৯ অক্টোবর

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৫:৪৯, ১৪ অক্টোবর ২০২১

‘প্রতিবাদে, বিক্ষোভে অবিচল মূকাভিনয়’- এ প্রতিপাদ্যকে সামনে রেখে আয়োজন করা হয়েছে জাতীয় পথমূকাভিনয় উৎসব ২০২১ ও জাতীয় সম্মেলন।

আগামী ২৯ অক্টোবর রাজধানীর শিল্পকলা একাডেমির জাতীয় নাট্যশালায় এ আয়োজন অনুষ্ঠিত হবে।

জাতীয় পথমূকাভিনয় উৎসবের অনুষ্ঠানে উদ্বোধক হিসেবে থাকবেন স্বাধীনতাত্তোর দেশের প্রথম মূকাভিনয়শিল্পী দেওয়ান মামুন। প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন নাট্যজন ও গণমাধ্যম ব্যক্তিত্ব ম. হামিদ। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থাকবেন- ধীমান সাহা জুয়েল, সোলেমান মেহেদী ও  মূকাভিনয় ও মিডিয়া ব্যক্তিত্ব মৌসুমী মৌ।

সম্মেলনে উদ্বোধক হিসেবে উপস্থিত থাকবেন নাট্য ও মূকাভিনয়জন জাহিদ রিপন। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন বাংলাদেশ মূকাভিনয় ফেডারেশনের চেয়ারম্যান ইস্রাফিল আহমেদ রঙ্গন। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থাকবেন নাট্য ও মূকাভিনয়জন জুয়েনা শবনম, বাংলাদেশ মূকাভিনয় ফেডারেশানের অর্থ সম্পাদক মেজবাহ চৌধুরী।

সংগঠনের আহ্বায়ক রিজোয়ান রাজনের সভপতিত্বে আয়োজিত অনুষ্ঠানে স্বাগত বক্তব্য দেবেন সদস্য সচিব সোহাগ আশরাফ।

উল্লেখ্য, দেশে মূকাভিনয় শিল্পকে সর্বত্র ছড়িয়ে দিতে এবং শিল্পের মাধ্যেমে সামাজিক অবক্ষয় মুক্ত সমাজ গঠনে বাংলাদেশ পথমূকাভিনয় পরিষদ প্রতিষ্ঠিত হয়। শুরুতে আহ্বায়ক কমিটি গঠন করে বেশ কয়েকটি সফল অনুষ্ঠান সম্পন্ন করে সংগঠনটি। এর মধ্যে দেশের ও দেশের বাইরের মূকাভিনয় গুণিজনদের সঙ্গে শিল্পীদের সেতুবন্ধন রচনায় বেশ কয়েকটি ওয়েবিনারও আয়োজন করা হয়। 
এসএ/
 


Ekushey Television Ltd.

© ২০২১ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি