ঢাকা, রবিবার   ০৮ ডিসেম্বর ২০১৯, || অগ্রাহায়ণ ২৪ ১৪২৬

Ekushey Television Ltd.

জাতীয় পাবলিক সার্ভিস দিবস আজ

একুশে টেলিভিশন

প্রকাশিত : ০৮:২৬ ২৩ জুলাই ২০১৯

ফাইল ফটো

ফাইল ফটো

জাতীয় পাবলিক সার্ভিস দিবস আজ মঙ্গলবার। প্রতিবছর ২৩ জুলাই বিভিন্ন মন্ত্রণালয় ও সরকারের বিভিন্ন সংস্থা দিবসটি পালন করে। এবার বাংলাদেশে চতুর্থবারের মতো দিবসটি পালিত হচ্ছে।

দিবস উপলক্ষে আজ জাতীয় ও জেলা পর্যায়ে জনসেবায় বিশেষ অবদানের জন্য বেশ কয়েকজন কর্মকর্তা ও প্রতিষ্ঠানকে ‘জনপ্রশাসন পদক-২০১৯’ প্রদান করা হবে। বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলনকেন্দ্রে বেলা ৩টায় রাষ্ট্রপতি অ্যাডভোকেট মো. আবদুল হামিদ পদক তুলে দেবেন। অনুষ্ঠানে জনপ্রশাসন প্রতিমন্ত্রী ও সচিব উপস্থিত থাকবেন।

এদিকে পাবলিক সার্ভিস দিবস উপলক্ষে বাণী দিয়েছেন রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

রাষ্ট্রপতি তার বাণীতে বলেন, জনগণের দোরগোড়ায় স্বল্প ব্যয় ও অল্প সময়ে সরকারি সেবা পৌঁছে দেওয়ার লক্ষ্যে নতুন নতুন উদ্ভাবনী ধারণাকে কাজে লাগিয়ে সেবা সহজীকরণের স্বীকৃতিস্বরূপ ‘জনপ্রশাসন পদক ২০১৯’ প্রদান একটি প্রশংসনীয় উদ্যোগ। এ পদক প্রদান প্রজাতন্ত্রের কর্মে নিয়োজিত সব পর্যায়ের কর্মচারীদের জনগণকে উন্নত সেবা প্রদানে আরও উৎসাহিত করবে বলে আমার বিশ্বাস।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা তার বাণীতে বলেন, একটি দক্ষ, প্রযুক্তিনির্ভর ও সময়োপযোগী কার্যকর জনপ্রশাসন গড়ে তোলার মাধ্যমেই অর্জন করা সম্ভব টেকসই উন্নয়নের অভীষ্ট লক্ষ্যমাত্রা। সরকারের নির্বাহী অঙ্গের অংশ হিসেবে পাবলিক সার্ভিসে নিয়োজিত কর্মচারীরা জনগণের সেবা ও কল্যাণে তথা দেশের অগ্রযাত্রায় গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করছে।

এসএ/

 

© ২০১৯ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি