ঢাকা, বুধবার   ২১ অক্টোবর ২০২০, || কার্তিক ৬ ১৪২৭

Ekushey Television Ltd.

জার্মানির সঙ্গে বাণিজ্য ও বিনিয়োগ বৃদ্ধিতে কাজ করতে হবে: স্পিকার

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৮:৩৬ ২২ সেপ্টেম্বর ২০২০

স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী বলেছেন, বাংলাদেশ ও জার্মানির মধ্যে বাণিজ্যের প্রসার ও এদেশে জার্মানির বিনিয়োগ বৃদ্ধির জন্য কাজ করতে হবে। তাঁর সাথে আজ জার্মানীতে বাংলাদেশ সরকারের মনোনীত রাষ্ট্রদূত সাবেক সিনিয়র সচিব মোঃ মোশাররফ হোসেন ভূঁইয়া ভার্চুয়ালি সৌজন্য সাক্ষাতে তিনি এ কথা বলেন।

সাক্ষাৎকালে তারা পারস্পরিক ব্যবসা-বাণিজ্য ও এদেশে জার্মানীর বিনিয়োগ বৃদ্ধি, সংসদীয় মৈত্রী গ্রুপের মাধ্যমে দুদেশের সম্পর্কন্নোয়ন বিষয়ে আলোচনা করেন।

স্পিকার বলেন, ইউরোপিয়ান ইউনিয়নে বড় দেশ হিসেবে জার্মানির প্রভাব খুব বেশি বিধায় বাণিজ্য মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটি ও বাণিজ্য মন্ত্রণালয়ের সমন্বিত প্রচেষ্টার মাধ্যমে বাংলাদেশ ও জার্মানির মধ্যে বাণিজ্যের প্রসার ও এদেশে জার্মানির বিনিয়োগ বৃদ্ধি করার জন্য কাজ করতে হবে। এক্ষেত্রে, সংসদীয় মৈত্রী গ্রুপ গুরুত্বপূর্ণ ভূমিকা রাখতে পারে।

মোঃ মোশাররফ হোসেন ভূঁইয়া বাংলাদেশ ও জার্মানির মধ্যে বাণিজ্যের প্রসার এবং বাংলাদেশে জার্মানির বিনিয়োগ বৃদ্ধির স্বার্থে কাজ করে যাবেন বলে আশাবাদ ব্যক্ত করেন। রোহিঙ্গা ইস্যুতে জার্মান সরকারের সহযোগিতা আনয়ন জরুরি বলে তিনি উল্লেখ করেন।

স্পিকার স্থায়ী কমিটি ও সংসদীয় মৈত্রী গ্রুপের মাধ্যমে সার্বিক সহযোগিতার বিষয়ে আশ্বাস প্রদান করেন। এসময় নবনিযুক্ত রাষ্ট্রদূত মোঃ মোশাররফ হোসেন ভূঁইয়ার ভবিষ্যৎ সফল্য কামনা করেন স্পিকার।- বাসস

এসি

 


New Bangla Dubbing TV Series Mu
New Bangla Dubbing TV Series Mu

© ২০২০ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি