ঢাকা, মঙ্গলবার   ০২ জুন ২০২০, || জ্যৈষ্ঠ ১৯ ১৪২৭

Ekushey Television Ltd.

জেদ্দায় ৬ এলাকায় ২৪ ঘন্টা কারফিউ 

সৌদি আরব প্রতিনিধি

প্রকাশিত : ২১:০৫ ৪ এপ্রিল ২০২০ | আপডেট: ২১:০৮ ৪ এপ্রিল ২০২০

বৈশ্বিক মহামারি করোনা ভাইরাসের প্রাদুর্ভাবের কারণে সৌদি স্বরাষ্ট্র মন্ত্রনালয় আজ থেকে জেদ্দার অভ্যন্তরে সুনির্দিষ্ট কিছু এলাকায় ২৪ ঘন্টা কারফিউ জারি করেছে। জায়গাগুলো হলো কিলো ১৪ দক্ষিণ, কিলো ১৪ উত্তর, আল মাহজার, আল গুলাইল, আল গুরিয়াত, কিলো ১৩, পেট্রোমিন এলাকায়।

শনিবার (৪ এপ্রিল) বিকাল তিন টা থেকে পরবর্তী নির্দেশনা না দেয়া পর্যন্ত পূর্ণকালীন (২৪ ঘন্টা ব্যাপী) কারফিউর পাশাপাশি  লক ডাউনের নির্দেশনা  জারি করা হয়েছে।এলাকাগুলো হতে বের হওয়া বা এই এলাকা সমুহে প্রবেশ করা সম্পূর্ণরুপে নিষিদ্ধ থাকবে।
 
এসময় এই এলাকা সমুহে বাড়ি হতে বের হওয়া সম্পূর্ণরুপে নিষিদ্ধ থাকবে। তবে একান্ত জরুরী চিকিৎসা সেবা ও জরুরী খাদ্যদ্রব্য কেনাকাটার জন্য এই  এলাকার ভেতরে অত্যন্ত নিয়ন্ত্রিতভাবে (সকাল ছয়টা হতে বিকেল তিনটার মধ্যে) বের হওয়া যাবে। 

একইভাবে ইতোপূর্বে যাদেরকে কাজের সার্থে কারফিউ'র আওতার বাইরে রাখা হয়েছিল তারা এসব এলাকায় অত্যন্ত নিয়ন্ত্রিতভাবে চলাফেরা করতে পারবে। এই নির্দেশনা জনস্বার্থ বিবেচনায় জারি করা হয়েছে।

প্রসঙ্গত, গত ২৪ ঘণ্টায় সৌদি আরবে নতুন করে করোনায় আক্রান্ত হয়েছেন ১৪০ জন। এ নিয়ে দেশটিতে মোট আক্রান্ত ২১৭৯ জন। আজ শনিবার মারা গেছে ৪ জন। এ পর্যন্ত মারা গেছে ২৯ জন। সুস্থ হয়ে ঘরে ফিরেছেন ৬৯ জন, সুস্থ হয়েছেন ৪২০ জন।
কেআই/


New Bangla Dubbing TV Series Mu
New Bangla Dubbing TV Series Mu

© ২০২০ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি