ঢাকা, বুধবার, ২১ নভেম্বর, ২০১৮ ১০:৩৮:৪৩

Ekushey Television Ltd.

‘জেরুজালেমকে ইসরায়েলের রাজধানী ঘোষণা গ্রহণযোগ্য নয়’

একুশে টেলিভিশন

প্রকাশিত : ০৬:২২ পিএম, ৭ ডিসেম্বর ২০১৭ বৃহস্পতিবার | আপডেট: ১২:৪০ পিএম, ৮ ডিসেম্বর ২০১৭ শুক্রবার

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, জেরুজালেমকে ইসরায়েলের রাজধানী হিসেবে  ডোনাল্ড ট্রাম্প যে স্বীকৃতি দিয়েছেন তা গ্রহণযোগ্য নয়। বৃহস্পতিবার বিকেল ৪টায় সরকারি বাসভবন গণভবনে আয়োজিত সংবাদ সম্মেলনে একথা বলেন তিনি।

তিনি বলেন, ফিলিস্তিনের অধিকার নিয়ে মুসলিম উম্মাহকে ঐক্যবদ্ধ হতে হবে। একতরফাভাবে জেরুজালেমকে ইসরায়েলের রাজধানী ঘোষণা করে বিশ্ব শান্তিকে হুমকির মুখে ফেলেছেন তিনি। তারা শান্তির কথা বলে, শান্তিতে নোবেল পায় পরে আবার বিশ্বে অশান্তি সৃষ্টি করে।

ট্রাম্পের এ ঘোষণার মাধ্যমে জাতিসংঘের আইনকে অগ্রাহ্য করা হয়েছে বলেও মন্তব্য করেন তিনি।

সংবাদ সম্মেলনে তারেক রহমানকে নিয়ে করা এক প্রশ্নের উত্তরে প্রধানমন্ত্রী বলেন, সৌদি আরবে পাচার হওয়া সম্পদের সন্ধান পাওয়া গেছে। বিদেশি গণমাধ্যমে জিয়া পরিবারের দুর্নীতির সংবাদ প্রচারিত হচ্ছে। লন্ডনে অবস্থানরত তারেক জিয়াকে দেশে আনার ব্যবস্থা করা হচ্ছে। তাকে দেশে এনে কাটগড়ায় দাঁড় করানো হবে।

রোহিঙ্গা ইস্যুতে প্রধানমন্ত্রী বলেন, আন্তর্জাতিক গোষ্ঠীর সমর্থন পাচ্ছি। তাছাড়া মিয়ানমারের সঙ্গে আমাদের সমঝোতা হয়েছে। রোহিঙ্গারা তাদের দেশে ফিরে যাবে বলে আশা করি।

বাংলাদেশকে উন্নয়নের রোল মডেল হিসেবে আখ্যায়িত করে প্রধানমন্ত্রী বলেন, এক সময় বিদেশে গেলে ভাবতো যে ভিক্ষা চাইতে গেছি। কিন্তু এখন আমাদের সবাই উন্নয়নের রোল মডেল হিসেবে দেখে। ভিক্ষুক থেকে উন্নয়নের রোল মডেল হয়েছে বাংলাদেশ।

 

//এমআর/এসএইচ  

 

 

 

ফটো গ্যালারি



© ২০১৮ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি