ঢাকা, শুক্রবার   ১৩ ডিসেম্বর ২০১৯, || অগ্রাহায়ণ ২৯ ১৪২৬

Ekushey Television Ltd.

ট্রাক-কাভার্ডভ্যান মালিকদের সঙ্গে বৈঠকে বসছেন স্বরাষ্ট্রমন্ত্রী

একুশে টেলিভিশন

প্রকাশিত : ০৯:১৯ ২০ নভেম্বর ২০১৯ | আপডেট: ১২:০২ ২০ নভেম্বর ২০১৯

নতুন সড়ক আইন-২০১৮ সংশোধনের দাবিতে অনির্দিষ্টকালের কর্মবিরতির ডাক দেয়া ট্রাক-কাভার্ডভ্যান মালিক সমিতি নেতাদের সঙ্গে আজ বুধবার বৈঠকে বসবেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল।

মঙ্গলবার রাতে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জনসংযোগ কর্মকর্তা শরীফ মাহমুদ অপু সাংবাদিকদের এ তথ্য জানান।

তিনি বলেন, ‘গতকাল (মঙ্গলবার) রাতে ট্রাক-কাভার্ডভ্যান মালিক সমিতির কতিপয় নেতা স্বরাষ্ট্রমন্ত্রীর সাথে তার মনিপুরী পাড়ার বাসায় মতবিনিময় করেন। সভায় সিদ্ধান্ত অনুযায়ী আজ সারা দেশ থেকে নেতারা ঢাকায় আসবেন এবং মন্ত্রীর সঙ্গে বৈঠক করবেন।’

বৈঠকের সময় নির্ধারণ হলে তা পরবর্তী সময়ে জানিয়ে দেয়া হবে বলেও জানান জনসংযোগ কর্মকর্তা অপু।

‘সড়ক পরিবহন আইন-২০১৮’ স্থগিত ও সংশোধনসহ ৯ দফা দাবি আদায়ে আজ বুধবার থেকে অনির্দিষ্টকালের ধর্মঘটের ডাক দিয়েছে বাংলাদেশ ট্রাক-কাভার্ডভ্যান, পণ্য পরিবহন মালিক-শ্রমিক ঐক্য পরিষদ।

গতকাল মঙ্গলবার দুপুরে রাজধানীর তেজগাঁওয়ে এক সংবাদ সম্মেলনে এ কর্মসূচি ঘোষণা করেন সংগঠনের নেতারা।

এ সময় সংগঠনের সভাপতি মোহাম্মদ তোফাজ্জল হোসেন মজুমদার বলেন, নতুন আইন (সড়ক পরিবহন আইন, ২০১৮) কার্যকর ও প্রয়োগ শুরু হয়েছে। তাই ট্রাক-কাভার্ডভ্যান চালকরা আর গাড়ি চালাবেন না। আগামীকাল সকাল থেকে কর্মবিরতি শুরু হবে।

প্রসঙ্গত, গত ১ নভেম্বর থেকে নতুন সড়ক পরিবহন আইন কার্যকরের ঘোষণা দিয়ে প্রজ্ঞাপন জারি করা হয়। ১৭ দিন প্রচার প্রচারণার পর সোমবার থেকে আইনটি প্রয়োগ শুরু করে পরিবহন নিয়ন্ত্রণ সংস্থা (বিআরটিএ)। এদিন রাজধানীতে আইন ভঙ্গকারীদের বিরুদ্ধে অভিযান চালিয়ে ৮৮টি মামলা করেন ভ্রাম্যমাণ আদালত।

© ২০১৯ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি