ঢাকা, রবিবার   ০৫ জুলাই ২০২০, || আষাঢ় ২১ ১৪২৭

Ekushey Television Ltd.

ট্রাম্পকে স্বাগত জানিয়ে এআর রহমানের ‘অহিংসা’

একুশে টেলিভিশন

প্রকাশিত : ২০:২১ ২৫ ফেব্রুয়ারি ২০২০

মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প এসেছেন ভারতে। তাকে স্বাগত জানাতে বিমানবন্দরে হাজির হয়েছিলেন স্বয়ং প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী।

শুধু মোদীই নন, ট্রাম্পকে স্বাগত জানাতে হাজারও ভারতীয় জনতার জমায়েত হয়েছিল মোতেরা স্টেডিয়ামে। মার্কিন প্রেসিডেন্টকে স্বাগত জানিয়েছেন অস্কারজয়ী সঙ্গীতশিল্পী এ আর রহমানও। 

তবে একেবারেই নিজস্ব কায়দায়। ট্রাম্পের এই ভারত সফরের জন্য সোশ্যাল মিডিয়ায় শেয়ার করলেন নিজের এক কম্পোজিশন। গানের নাম ‘অহিংসা’। গানের লিঙ্কের নীচে রহমানের ক্যাপশন, ‘গান্ধীর দেশে মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পকে স্বাগত জানানোর জন্য আমার এই গানের ট্র্যাক।’ এ আর রহমানের সঙ্গে বোনো, দ্য এজ, অ্যাডাম ক্লেটন ও ল্যারি মুলান জুনিয়ার এই বহুভাষী গানটিতে সঙ্গত করেছেন। গানের ভাষায় উঠে এসেছে ভারত আর পাশ্চাত্যের মেলবন্ধন।

২০১৯ এর নভেম্বরে তৈরি করা হয়েছিল গানটি। গত বছর এক লাইভ কনসার্টে এই গানটি গেয়েছিলেন রহমান। সোমবার তিনি গানটি উত্সর্গ করে ট্রাম্পের ভারত সফরে সম্প্রীতির বার্তাকে আরও জোড়ালো করলেন।

দু্’দিনের সফরে সোমবার ভারতের মাটিতে পা রাখলেন মার্কিন প্রেসিডেন্ট ডোলাল্ড ট্রাম্প। সঙ্গী স্ত্রী মেলানিয়া। এ ছাড়াও তার সঙ্গে ভারতে এসেছেন মেয়ে-জামাইও। তার এই সফরকে স্মরণীয় করে রাখতে খামতির কোনও জায়গা রাখেনি মোদী সরকার। ট্রাম্পকে স্বাগত জানানোর জন্য বিমানবন্দরে সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়েছিল। 

ভারত সফরে এসে ট্রাম্পের মুখে বারবার উঠে আসে ভারত ও মার্কিন যুক্তরাষ্ট্রের সুসম্পর্কের বার্তা। ভারতের এ রূপ আতিথেয়তায় মুগ্ধ ট্রাম্প। সোমবার ফার্স্ট লেডি মেলানিয়ার পোশাকের মধ্যেও লুকিয়ে ছিল মার্কিন ও ভারতীয় ফ্যাশনের মেলবন্ধন। ভারতের বৈচিত্রময় ঐতিহ্যের সাক্ষী হতে পেরে এই দেশকে ধন্যবাদ জানিয়েছেন ডোনাল্ড ট্রাম্প।

 

এসি

 


New Bangla Dubbing TV Series Mu
New Bangla Dubbing TV Series Mu

© ২০২০ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি