ঢাকা, বুধবার   ০২ ডিসেম্বর ২০২০, || অগ্রাহায়ণ ১৮ ১৪২৭

Ekushey Television Ltd.

ডব্লিউআইটিএসএ গ্লোবাল এক্সিলেন্স অ্যাওয়ার্ড পেল এটুআই

একুশে টেলিভিশন

প্রকাশিত : ২২:০৯ ২১ নভেম্বর ২০২০

কোভিড-১৯ সংকট মোকাবিলায় নাগরিকদের চিকিৎসা সহায়তা প্রদান কার্যক্রম ‘কোভিড-১৯ টেলিহেলথ সার্ভিস’-এর জন্য তথ্যপ্রযুক্তি শিল্পের সর্ববৃহৎ আন্তর্জাতিক সংগঠন ডব্লিউআইটিএসএয়ের স্বীকৃতি পেয়েছে এটুআই।

সরাসরি সম্প্রচারের মাধ্যমে সম্প্রতি ‘রোড টু ডব্লিউসিআইটি মালয়েশিয়া’ থেকে বিভিন্ন দেশের তথ্যপ্রযুক্তি খাতের সংগঠনগুলোর জোট ওয়ার্ল্ড ইনফরমেশন টেকনোলজি অ্যান্ড সার্ভিসেস এলায়েন্স (ডব্লিউআইটিএসএ) ঘোষিত তথ্য প্রযুক্তির নোবেল খ্যাত ‘ডব্লিউআইটিএসএ গ্লোবাল এক্সিলেন্স আইসিটি অ্যাওয়ার্ডস’ অর্জন করেছে এটুআই এবং সিসেসিস আইটি লিমিটেড।

এ বছর কোভিড-১৯ সংশ্লিষ্ট নতুন তিনটি ক্যাটাগরিসহ মোট ৯টি ক্যাটাগরিতে অ্যাওয়ার্ড ঘোষণা করা হয়। এর মধ্যে ‘কোভিড-১৯ টেক সলিউশন্স ফর সিটিস অ্যান্ড লোকালিটিস’ ক্যাটাগরিতে এটুআই এ অ্যাওয়ার্ড অর্জন করে।

ভার্চুয়াল অ্যাওয়ার্ড প্রদান অনুষ্ঠানে এটুআই-এর পক্ষে ডিজিটাল সার্ভিস এক্সিলারেটরের চিফ ই-গভর্নেন্স স্ট্রাটেজিস্ট ফরহাদ জাহিদ শেখ, ডব্লিউআইটিএসএ প্রেসিডেন্ট ইঞ্জিনিয়ার ফ্লোরেন্স সেরিকিসহ বিশ্বের বিভিন্ন দেশের তথ্যপ্রযুক্তিখাতের শীর্ষস্থানীয় ব্যক্তিরা যুক্ত ছিলেন।

করোনা সংকট নিরসনে নাগরিকদের চিকিৎসা সেবা নিশ্চিতকরণে মন্ত্রিপরিষদ বিভাগ এবং তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের বাস্তবায়নাধীন ও ইউএনডিপির সহায়তায় পরিচালিত এসপায়ার টু ইনোভেট (এটুআই) প্রোগ্রামের উদ্যোগে এবং স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের সহযোগিতায় ‘কোভিড-১৯ টেলিহেলথ সেন্টার’ কার্যক্রম সেবা শুরু করে।

ওই সেন্টারের মাধ্যমে স্বাস্থ্য অধিদপ্তরের এমআইএস থেকে প্রাপ্ত তথ্যের ভিত্তিতে কোভিড-১৯ পজিটিভ রোগীদের দক্ষ চিকিৎসকদের মাধ্যমে বিনামূল্যে বিভিন্ন চিকিৎসা বিষয়ক পরামর্শ, নির্দেশনা ও রেফারেল সেবা দেয়া হয়।

কেআই//


New Bangla Dubbing TV Series Mu
New Bangla Dubbing TV Series Mu

© ২০২০ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি