ঢাকা, শনিবার   ০৫ ডিসেম্বর ২০২০, || অগ্রাহায়ণ ২১ ১৪২৭

Ekushey Television Ltd.

ডিপিএস এসটিএস স্কুলে রন্ধন প্রতিযোগিতা অনুষ্ঠিত

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৭:২৭ ২৪ ফেব্রুয়ারি ২০২০

ডিপিএস এসটিএস স্কুলে সম্প্রতি অনুষ্ঠিত হয়েছে রান্না বিষয়ক প্রতিযোগিতা মাস্টার শেফ ২.০। প্রতিযোগিতায় ৩টি রেসিপিকে পুরস্কৃত ও শীর্ষ দশ রেসিপিকে সনদ প্রদান করা হয়।

এ প্রতিযোগিতার আয়োজন করে ক্যাফেটেরিয়া ম্যানেজমেন্টের সাথে সম্পৃক্ত সোশ্যাল ও ওয়েলফেয়ার ক্লাব। গ্রেড ৪ থেকে গ্রেড ১২- এর শিক্ষার্থী ও শিক্ষকরা এ প্রতিযোগিতায় অংশগ্রহণ করে। ডিপিএস এসটিএস সিনিয়র স্কুল অডিটোরিয়ামে প্রতিযোগিতার চূড়ান্ত পর্ব অনুষ্ঠিত হয়। 

গত বছরের সাফল্যের ধারাবাহিকতায় এবছরও তিনটি ক্যাটাগরিতে শিক্ষার্থী ও শিক্ষকরা এ প্রতিযোগিতায় অংশগ্রহণ করে। ক্যাটাগরিগুলো ছিলো: ডেজার্ট, বেকড আইটেমস এবং স্ন্যাকস। 

নিজেদের ইচ্ছেনুযায়ী রেসিপি নিয়ে প্রতিযোগিরা অংশ নেয়। প্রিলিমিনারি রাউন্ড থেকে ৩৮ জন শিক্ষার্থী ও ৬ জন শিক্ষক চূড়ান্ত পর্বের জন্য নির্বাচিত হয়। এ রাউন্ডে নানা ধরণের সুস্বাদু খাবার তৈরি করে অংশগ্রহণকারীরা।

প্রতিযোগিতার চূড়ান্ত দিনে স্বনামধন্য শেফরা বিচারক হিসেবে উপস্থিত ছিলেন। শীর্ষ দশটি রেসিপি সনদের জন্য নির্বাচিত করা হয় এবং এখান থেকে পুষ্টিমান, স্বাদ, গন্ধ এবং উপস্থাপনার ভিত্তিতে সর্বোৎকৃষ্ট তিনটি রেসিপিকে যথাক্রমে প্রথম, দ্বিতীয় ও তৃতীয় ঘোষণা করা হয়। 

চূড়ান্ত পর্বে বিচারক হিসেবে উপস্থিত ছিলেন প্যান প্যাসিফিক সোনারগাঁও হোটেলের হাবিবুর রহমান জহির এবং রয়্যাল ফুড লিমিটেডের মো. মঞ্জুর রশিদ।  

এ প্রতিযোগিতা নিয়ে স্কুলের ভাইস-প্রিন্সিপাল মধু ওয়াল বলেন, জীবন পাঠ্যবইয়ের চেয়েও বড়। ডিপিএস এসটিএস স্কুলে বৈশ্বিক নাগরিক তৈরির লক্ষ্যে আমরা শিক্ষার্থীদের নিজস্ব পরিধি থেকে বেরিয়ে এসে বিভিন্ন কার্যক্রমে অংশগ্রহণে উৎসাহিত করি। অন্যদের সাথে পরিচিত হওয়া, ভাবনা শেয়ার করা সহ নিজেদের স্বাবলম্বী হওয়ার জন্য এটা বিশেষ সুযোগ হিসেবে কাজ করে।’


New Bangla Dubbing TV Series Mu
New Bangla Dubbing TV Series Mu

© ২০২০ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি