ঢাকা, বৃহস্পতিবার   ২৩ সেপ্টেম্বর ২০২১, || আশ্বিন ৭ ১৪২৮

শিশু কিশোরদের প্রতিভা অন্বেষণ 

নোয়াখালী অলরাউন্ডার প্রতিযোগিতার গ্রান্ড ফিনালে ২০১৯ অনুষ্ঠিত

নোয়াখালী প্রতিনিধি

প্রকাশিত : ২৩:৫৫, ২৮ জানুয়ারি ২০২০

নোয়াখালীতে শিশু কিশোরদের প্রতিভা অন্বেষণ ও তাদের মাঝে সুস্থ-সুন্দর সংস্কৃতি বিকাশের লক্ষ্যে মঙ্গলবার সকাল নয়টা থেকে দিনব্যাপী নোয়াখালী অলরাউন্ডার প্রতিযোগীতা ২০১৯ এর গ্রান্ড ফিনাল অনুষ্ঠিত হয়। 

আত্মমুক্তি খেলাঘর আসর ও পুষ্পকুঁড়ি খেলাঘর আসরের আয়োজনে নোয়াখালী শিল্পকলা একাডেমিতে চলে এ প্রতিযোগীতা। প্রতিযোগিতার বিষয় নাচ, গান, অভিনয়, আবৃত্তি ও চিত্রাঙ্কন।

এর আগে ২৬ এপ্রিল নোয়াখালী অলরাউন্ডার প্রতিযোগিতার ১ম রাউন্ডের বাছাই পর্বে নোয়াখালী, ফেনী ও লক্ষীপুরসহ তিন জেলার মোট ১০০০ শিশু-কিশোর প্রথম রাউন্ডের এ অডিশনে অংশগ্রহণ করে। এর মধ্যে বিভিন্ন বিষয়ে ৩০০ প্রতিযোগি ১ম রাউন্ডে ইয়েস কার্ড পেয়ে ২য় রাউন্ডের জন্যে উত্তীর্ণ হয়।

এরপর ১ম রাউন্ডে উত্তীর্ণ প্রতিযোগিদের নিয়ে ৬ সেপ্টেম্বর ২য় রাউন্ড অনুষ্ঠিত হয়। তাদের মধ্য থেকে উত্তীর্ণ ১৫০ জনকে নিয়ে আজ জেলা শিল্পকলা একাডেমিতে অনুষ্ঠিত হয়েছে ফাইনাল রাউন্ড অনুষ্ঠিত। ফাইনাল রাউন্ড থেকে ৪৫ জনকে বিভিন্ন বিষয়ে পুরস্কার দেওয়া হয়। এসময় ক-বিভাগে অহন বৈনিক, খ- বিভাগে নেহা সাহা এবং গ- বিভাগে মানাব আহমেদ নোয়াখালী অলরাউন্ডার নির্বাচিত হন। 

এদিকে প্রথমবারের মতো বৃহত্তর নোয়াখালীতে এ ধরনের একটি অনুষ্ঠানের আয়োজন করায় শিশু-কিশোর ও অভিভাবকরা দারুন উচ্ছ্বসিত। প্রতি বছর এ ধরনের অনুষ্ঠান আয়োজনের দাবী জানান তারা। 

দিনব্যাপি প্রতিযোগিতা শেষে সন্ধ্যায় নোয়াখালী অলরাউন্ডার প্রতিযোগীতার ব্যবস্থাপক ও পরিচালক রাশেদ রানার সভাপতিত্বে পুরষ্কার বিতরণী ও সাংস্কৃতিক অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, জেলা তন্ময় দাস, বিশেষ অতিথি ছিলেন সম্মেলিত সাংস্কৃতিক জোটের সভাপতি বিমেলেন্দ মজুমদার ও সম্মেলিত সাংস্কৃতিক জোট কেন্দ্রীয় কমিটির সদস্য আবুল ফারাহ পলাশ। এসময় প্রধান অতিথি প্রতিযোগিতায় বিজয়ীদের মাঝে পুরষ্কার তুলে দেন।

কেআই/এসি
 


Ekushey Television Ltd.

© ২০২১ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি