ঢাকা, মঙ্গলবার   ২১ সেপ্টেম্বর ২০২১, || আশ্বিন ৫ ১৪২৮

উদীচী’র উদ্যোগে ঠাকুরগাঁওয়ে রণেশ দাসগুপ্ত পাঠ প্রতিযোগিতা

ঠাকুরগাঁও প্রতিনিধি 

প্রকাশিত : ২০:৫৪, ৭ ফেব্রুয়ারি ২০২০

মননের পাঠশালা শিরোনামে বাংলাদেশ উদীচী শিল্পী গোষ্ঠী’র উদ্যোগে শুক্রবার ঠাকুরগাঁওয়ে রণেশ দাসগুপ্ত পাঠ প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়েছে। বাংলাদেশ উদীচী শিল্পী গোষ্ঠী কেন্দ্রীয় সংসদের সহযোগিতায় সংগঠনের জেলা সংসদ আয়োজিত এই প্রতিযোগিতায় সত্যেন সেন, রবীন্দ্রনাথ ঠাকুর, রণেশ দাসগুপ্ত, লিও টলস্তয় ও সমেন চন্দ এর লেখা কয়েকটি গল্প পাঠের পর লিখিত প্রশ্নের ভিত্তিতে লিখিতভাবে এ প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়।

সদর উপজেলার উদীচী জেলা সংসদ কার্যালয়, আর কে স্টেট হাইস্কুল ও চক হলদি সরকারী প্রাথমিক বিদ্যালয় এবং পীরগঞ্জ উপজেলার পীরগঞ্জ মহিলা কলেজ ও দোয়েল ইশকুল-কেন্দ্রে প্রাথমিক থেকে কলেজসহ উন্মুক্ত পর্যায়ে পাঁচটি বিভাগে অনুষ্ঠিত এ প্রতিযোগিতায় প্রায় দুইশ’ শিক্ষার্থী অংশগ্রহণ করে।

উদীচী’র জেলা সংসদ কার্যালয়ে অনুষ্ঠিত প্রতিযোগিতা শেষে শুভেচ্ছা বক্তব্য রাখেন, জেলা সংসদের সভাপতি সেতারা বেগম, সহসভাপতি আহমেদ রাজু, প্রশিক্ষক তুষার কান্তি ভট্রাচার্জ ও সাধারণ সম্পাদক রেজওয়ানুল রেজু।  
  
বক্তাগণ শিক্ষার্থীদের শরীর-মন সুস্থ রাখতে প্রাথিষ্ঠানিক বইয়ের পাশাপাশি ইতিহাস, ঐতিহ্য, মুক্তিযুদ্ধ, দেশপ্রেম, মানবতা ও সাহিত্য সর্ম্পকিত বই পাঠসহ স্বাভাবিক মনন বিকাশে ক্রীড়া ও সাংস্কৃতিক চর্চায় নিজেদের সম্পৃক্ত রাখার আহ্বান জানান।

উল্লেখ্য, জেলা পর্যায়ে বিজয়ী পাঁচজন প্রতিযোগী পরবর্তীতে জাতীয় পর্যায়ে অংশ নেবে।
কেআই/


Ekushey Television Ltd.

© ২০২১ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি