ঢাকা, শুক্রবার   ১৮ অক্টোবর ২০১৯, || কার্তিক ৩ ১৪২৬

Ekushey Television Ltd.

ডেঙ্গুতে আক্রান্ত হয়ে প্রবাসী নারীসহ ৩ জনের মৃত্যু

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১২:২৪ ৬ আগস্ট ২০১৯

হাফসা বেগম লিপি

হাফসা বেগম লিপি

ডেঙ্গুতে আক্রান্ত হয়ে এক ইতালি প্রবাসী নারীসহ তিনজনের মৃত্যু হয়েছে। সোমবার রাতে ও মঙ্গলবার ভোরে মারা যান তারা। 

সোমবার (৫ আগস্ট) রাতে রাজধানীর আনোয়ার খান মডার্ন হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান হাফসা বেগম লিপি নামে এক ইতালি প্রবাসী নারী। 

বিষয়টি নিশ্চিত করেছেন আনোয়ার খান মডার্ন হাসপাতালের পরিচালক জসিম উদ্দিন খান।

জানা গেছে, তিন সপ্তাহ আগে স্বামী আর দুই সন্তান নিয়ে দেশে এসেছিলেন লিপি। দেশে আসার পরই তার স্বামী আবুল সাত্তার জ্বরে আক্রান্ত হন। তার অসুস্থতার মধ্যেই গত ২৮ জুলাই ডেঙ্গু আক্রান্ত হন লিপি। কিন্তু স্বামী অসুস্থ থাকায় তার পাশে বাসায় থাকার সিদ্ধান্ত নেন তিনি।

শুক্রবার হঠাৎ শারীরিক অবস্থার অবনতি হওয়ায় তাকে আনোয়ার খান মডার্ন হাসপাতালের আইসিইউতে রাখা হয়। সোমবার রাতে সেখানে চিকিৎসাধীন অবস্থায় মারা যান লিপি।

এদিকে মঙ্গলবার ভোর ৪ টার দিকে ডেঙ্গুতে আক্রান্ত হয়ে ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালে এক বৃদ্ধা মারা গেছেন। মৃতের নাম মনোয়ারা বেগম (৭৫)। তার স্বামীর নাম আবদুল হাই। চাঁদপুরের হাজীগঞ্জের আহমেদপুরে তার বাড়ি। মিরপুর এলাকায় পরিবারের সঙ্গে ভাড়া বাসায় থাকতেন তিনি।

মারা যাওয়া মনোয়ারা বেগমের ছেলে মোশারফ হোসেন সেলিম জানান, তার মা এক সপ্তাহ আগে ডেঙ্গু জ্বরে আক্রান্ত হন। তাকে ৩ আগস্ট ঢামেকের ওয়ান স্টপ ইমার্জেন্সিতে ভর্তি করা হয়। নিবিড় পর্যবেক্ষণ কেন্দ্রে (আইসিইউ) চিকিৱসাধীন থেকে মঙ্গলবার ভোর ৪ টায় মারা যান তিনি।

ঢামেকের সহকারী পরিচালক ডা. নাছির উদ্দিন মনোয়ারা বেগমের বিষয়টি নিশ্চিত করে জানান, ৩ আগস্ট ভর্তি ঢামেকে হয়েছিলেন এই বৃদ্ধা। চিকিৎসাধীন অবস্থায় আজ তার মৃত্যু হয়েছে।

এ নিয়ে এই হাসপাতালে ডেঙ্গুতে মৃত্যুর সংখ্যা বেড়ে দাঁড়ালো ১৬জনে। আজ সকালে আরও একজন মারা গেছেন বলে শুনেছি। তবে এখন পর্যন্ত হাতে ফাইল আসেনি।

এছাড়া ডেঙ্গু জ্বরে আক্রান্ত হয়ে রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন রিয়ানা নামে তিন বছরের এক শিশু মারা গেছে। মঙ্গলবার সকাল সাতটার দিকে তার মৃত্যু হয়। 

রিয়ানা গাইবান্ধার পলাশবাড়ী উপজেলার নকাইহাট এলাকার আশরাফুল ইসলামের মেয়ে।

রংপুর মেডিকেল কলেজ হাসপাতালের পক্ষ থেকে এক সংবাদ বিজ্ঞপ্তির মাধ্যমে এ তথ্য জানানো হয়।

হাসপাতালের পক্ষ থেকে জানানো হয়, রিয়ানার বাড়ি গাইবান্ধা জেলার পলাশবাড়ি উপজেলার নাকাইহাট এলাকায়। তার বাবার নাম আশরাফুল আলম। ঢাকায় এসে ডেঙ্গু জ্বরে আক্রান্ত হয় শিশুটি। ঢাকার মাতুয়াইল শিশু হাসপাতালে দুই দিন চিকিৎসাধীন থাকার পর গত শনিবার তাকে ঢাকা থেকে রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়।

© ২০১৯ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি