ঢাকা, সোমবার   ০১ জুন ২০২০, || জ্যৈষ্ঠ ১৮ ১৪২৭

Ekushey Television Ltd.

ডেঙ্গু নিয়ন্ত্রণে সংশ্লিষ্টদের প্রধানমন্ত্রীর নির্দেশনা

একুশে টেলিভিশন

প্রকাশিত : ২০:৪৪ ১ আগস্ট ২০১৯ | আপডেট: ২০:৪৮ ১ আগস্ট ২০১৯

ডেঙ্গু নিয়ন্ত্রণে সংশ্লিষ্টদের সব ধরনের নির্দেশনা দেয়া হয়েছে বলে জানিয়েছেন, আওয়ামী লীগের সভানেত্রী ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা। আজ বিকেলে লন্ডন থেকে কৃষক লীগের স্বেচ্চায় রক্তদান কর্মসূচীতে টেলি-কনফারেন্সে প্রধানমন্ত্রী ডেঙ্গু নিয়ন্ত্রণ অভিযানে দলীয় নেতাকর্মীদের অংশ নেয়ার নির্দেশ দেন। 

শোকের মাস আগস্ট উপলক্ষ্যে ধানমন্ডি ৩২ নম্বরে কৃষক লীগের স্বেচ্ছায় রক্তদান ও বৃক্ষরোপন কর্মসূচীর এই আলোচনা করা হয়। এতে যোগ দেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের, খাদ্যমন্ত্রী ডক্টর আবদুর রাজ্জাক ও তথ্যমন্ত্রী ডক্টর হাছান মাহমুদসহ দলের বিভিন্ন পর্যায়ের নেতা-কর্মীরা। 

অনুষ্ঠানে শুরুতে লন্ডন থেকে টেলি-কনফারেন্সের মাধ্যমে কর্মসূচীর উদ্বোধন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এ’সময় তিনি বলেন, দেশের মানুষের ভাগ্য পরিবর্তনের মাধ্যমে জাতির পিতার রক্তের ঋণ শোধ করা হবে। বঙ্গবন্ধুর আদর্শ বাস্তবায়নে কাজ করতে নেতাকর্মীদের নিদের্শও দেন শেখ হাসিনা।

প্রধানমন্ত্রী তার বক্তব্যে বলেন, ডেঙ্গু আক্রান্তদের চিকিৎসা প্রদান এবং নিয়ন্ত্রণে আনতে কাজ করতে সংশ্লিষ্টদের নির্দেশ দেয়া হয়েছে। জনগণকে ঘরবাড়ি এবং চারপাশ পরিস্কার-পরিচ্ছন্ন রাখার পাশাপাশি নেতাকর্মীদের ডেঙ্গু নিয়ন্ত্রণ অভিযানে অংশ নেয়ার নিদের্শ দেন দলীয় প্রধান।

প্রাকৃতিক দূর্যোগ এবং জলবায়ূর বিরূপ প্রভাব থেকে দেশকে রক্ষায় জনপ্রতি কমপক্ষে তিনটি করে বৃক্ষরোপনের আহ্বান জানান প্রধানমন্ত্রী শেখ হাসিনা। পরে ওবায়দুল কাদের দলীয় নেতাকর্মীদের নিয়ে রক্তদান ও বৃক্ষরোপন কর্মসূচীর পরিদর্শন 

ডেঙ্গু নিয়ন্ত্রণে সংশ্লিষ্টদের সব ধরনের নির্দেশনা দেয়া হয়েছে বলে জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। বিকেলে লন্ডন থেকে কৃষক লীগের স্বেচ্চায় রক্তদান কর্মসূচীতে টেলি-কনফারেন্সে প্রধানমন্ত্রী ডেঙ্গু নিয়ন্ত্রণ অভিযানে দলীয় নেতাকর্মীদের অংশ নেয়ার নির্দেশ দেন। বিস্তারিত জানাচ্ছেন রিয়াজ সুমন। 

শোকের মাস আগস্ট উপলক্ষ্যে ধানমন্ডি ৩২ নম্বরে কৃষক লীগের স্বেচ্ছায় রক্তদান ও বৃক্ষরোপন কর্মসূচীর এই আলোচনা। এতে যোগ দেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের, খাদ্যমন্ত্রী ডক্টর আবদুর রাজ্জাক ও তথ্যমন্ত্রী ডক্টর হাছান মাহমুদসহ দলের বিভিন্ন পর্যায়ের নেতা-কর্মীরা। 
অনুষ্ঠানে শুরুতে লন্ডন থেকে টেলি-কনফারেন্সের মাধ্যমে কর্মসূচীর উদ্বোধন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এ’সময় তিনি বলেন, দেশের মানুষের ভাগ্য পরিবর্তনের মাধ্যমে জাতির পিতার রক্তের ঋণ শোধ করা হবে। বঙ্গবন্ধুর আদর্শ বাস্তবায়নে কাজ করতে নেতাকর্মীদের নিদের্শও দেন শেখ হাসিনা।

প্রধানমন্ত্রী তার বক্তব্যে বলেন, ডেঙ্গু আক্রান্তদের চিকিৎসা প্রদান এবং নিয়ন্ত্রণে আনতে কাজ করতে সংশ্লিষ্টদের নির্দেশ দেয়া হয়েছে। জনগণকে ঘরবাড়ি এবং চারপাশ পরিস্কার-পরিচ্ছন্ন রাখার পাশাপাশি নেতাকর্মীদের ডেঙ্গু নিয়ন্ত্রণ অভিযানে অংশ নেয়ার নিদের্শ দেন দলীয় প্রধান। প্রাকৃতিক দূর্যোগ এবং জলবায়ূর বিরূপ প্রভাব থেকে দেশকে রক্ষায় জনপ্রতি কমপক্ষে তিনটি করে বৃক্ষরোপনের আহ্বান জানান প্রধানমন্ত্রী শেখ হাসিনা। পরে ওবায়দুল কাদের দলীয় নেতাকর্মীদের নিয়ে রক্তদান ও বৃক্ষরোপন কর্মসূচীর পরিদর্শন।


 


New Bangla Dubbing TV Series Mu
New Bangla Dubbing TV Series Mu

© ২০২০ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি