ঢাকা, বৃহস্পতিবার   ১২ ডিসেম্বর ২০১৯, || অগ্রাহায়ণ ২৮ ১৪২৬

Ekushey Television Ltd.

ডেঙ্গু নিয়ন্ত্রণে সব প্রচেষ্টা অব্যাহত থাকবে: স্বরাষ্ট্রমন্ত্রী

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৮:২৩ ১৯ জুলাই ২০১৯ | আপডেট: ১৮:৫৮ ১৯ জুলাই ২০১৯

ডেঙ্গু নিয়ন্ত্রণ না হওয়া পর্যন্ত সব ধরনের প্রচেষ্টা অব্যাহত থাকবে বলে জানিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল। এ সময় তিনি ডেঙ্গুর বাহক এডিস মশার বংশবিস্তার রোধে নাগরিকদের সচেতন হওয়ার আহ্বান জানান। 

আজ শুক্রবার সকালে রাজধানীর মানিক মিয়া এভিনিউয়ে ডেঙ্গু বিষয়ে সচেতনতাবিষয়ক শোভাযাত্রায় এসব কথা বলেন স্বরাষ্ট্রমন্ত্রী। আর ডেঙ্গু মোকাবিলার জন্য মশকনিধন ও পরিষ্কার পরিচ্ছন্ন বিভাগের সবার ছুটি বাতিল করেছেন ঢাকা উত্তর সিটি করপোরেশনের মেয়র আতিকুল ইসলাম।

এ বছর ডেঙ্গু ব্যাপক হারে ছড়িয়ে পড়েছে। রাজধানীর হাসপাতালগুলোতে জ্বরে আক্রান্ত হয়ে প্রতিদিনই ভর্তি হচ্ছে শিশু-বৃদ্ধসহ সব বয়সী রোগী। সাধারণত এই বর্ষা মৌসুমে বাড়িসহ রাস্তাঘাটের বিভিন্ন জায়গায় পানি জমে থাকে। এসব স্থানের পরিষ্কার পানিতে ডেঙ্গুর বাহক এডিস মশা বংশবিস্তার করে বলে বিশেষজ্ঞরা জানিয়েছেন।

এডিস মশার বিষয়ে রাজধানীবাসীকে সচেতন করতে শোভাযাত্রা করেছে ঢাকা উত্তর সিটি করপোরেশন। এতে অংশ নেন ক্রিকেটার, চলচ্চিত্র তারকা ও পরিবেশকর্মীসহ সব শ্রেণি-পেশার মানুষ।

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, সবাইকে জানাতে চাই যে আপনারা সচেতন হোন। আমরা যদি সচেতন হই, তাহলে ডেঙ্গুর প্রভাব থেকে স্বস্তি পাব। আমাদের উদ্দেশ্য সেটাই। সে জন্যই আজকের এই র‍্যালির আয়োজন। ডেঙ্গু নিয়ন্ত্রণ না হওয়া পর্যন্ত সব ধরনের প্রচেষ্টা অব্যাহত থাকবে।

এডিস মশার বংশবিস্তার রোধে সিটি করপোরেশনের কর্মীরা কাজ করছেন বলে জানিয়েছেন মেয়র।

ঢাকা উত্তরের মেয়র আতিকুল ইসলাম বলেন, উত্তর সিটি করপোরেশনের ডেঙ্গু মোকাবিলার জন্য মশকনিধন এবং পরিষ্কার পরিচ্ছন্ন যে দুটি বিভাগ আছে, এ দুই বিভাগের সব ছুটি আমি বন্ধ ঘোষণা করছি। আসুন, আপনাদের নিজ নিজ বাড়িতে তিন দিনের বেশি জমে যাওয়া যে স্বচ্ছ পানি আছে, সেই স্বচ্ছ পানি কিন্তু আমাদের ক্লিয়ার করতেই হবে।

আরকে/

© ২০১৯ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি