ঢাকা, বুধবার   ২৭ মে ২০২০, || জ্যৈষ্ঠ ১৩ ১৪২৭

Ekushey Television Ltd.

ঢাকা ছেড়েছেন ৩২৭ জন জাপানি নাগরিক

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৮:৫৫ ২ এপ্রিল ২০২০ | আপডেট: ১৮:৫৬ ২ এপ্রিল ২০২০

করোনা ভাইরাস পরিস্থিতির কারণে বাংলাদেশে অবস্থানরত ৩২৭ জন জাপানের নাগরিক আজ ঢাকা ত্যাগ করেছেন। বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের একটি চাটার্ড ফ্লাইটে করে এসব জাপানি নাগরিক ঢাকা ছেড়েছেন।

আজ বৃহস্পতিবার সকাল ১০টা ২০ মিনিটের সময় ৩২৭ জন জাপানি নাগরিক নিয়ে উড়োজাহাজটি ঢাকা হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে জাপানের উদ্দেশ্যে উড্ডয়ন করে।

বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষের সহকারী পরিচালক (জনসংযোগ) মোহাম্মদ সোহেল কামরুজ্জামান জানান, এদের মধ্যে বাংলাদেশে কর্মরত জাপান দূতাবাসের কর্মকর্তা, মাতারবাড়ি বিদ্যুৎ কেন্দ্র, মেট্টোরেলসহ বাংলাদেশে চলমান উন্নয়ন প্রকল্পের বিশেষজ্ঞ ও বিভিন্ন উন্নয়ন সংস্থায় কর্মরত কর্মকর্তারাও রয়েছেন।

করোনা ভাইরাস নিয়ে বর্তমান পরিস্থিতিতে জাপান দূতাবাস নিজ দেশের নাগরিকদের ফিরিয়ে নিতে বাংলাদেশের পররাষ্ট্র মন্ত্রণালয়কে অবহিত করলে বিশেষ এ ফ্লাইটের ব্যবস্থা করা হয়। ইতোপূর্বে যুক্তরাষ্ট্র, মালয়েশিয়া ও ভুটানের নাগরিকরা ঢাকা ত্যাগ করেছেন।

বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের উপ-মহাব্যবস্থাপক তাহেরা খন্দকার বলেন, বিশেষ ফ্লাইটটিতে ৩২৭ জন জাপানি নাগরিক (যাত্রী) রয়েছেন।

শাহজালাল বিমানবন্দর, বিমান বাংলাদেশ এয়ারলাইন্স সূত্র জানায়, গত ২৫ মার্চ রাতে মালয়েশিয়ান এয়ারলাইন্সের একটি ফ্লাইটে মালয়েশিয়ার ২২৫ জন নাগরিক ঢাকা ত্যাগ করেন। ২৬ মার্চ সকালে দুইটি বিশেষ ফ্লাইটে ঢাকা ছেড়েছেন ১৩৯ জন ভুটানের নাগরিক। ওই দুটি ফ্লাইটে ঢাকাস্থ ভুটান দূতাবাসের কর্মকর্তা-কর্মচারীরাসহ বাংলাদেশে অধ্যয়নরত দেশটির শিক্ষার্থীরা ছিলেন। এরপর গত ৩০ মার্চ কাতার এয়ারওয়েজের একটি বিশেষ ফ্লাইটে ঢাকা ছেড়েছেন ২৬৯ মার্কিন নাগরিক। সেই ফ্লাইটে তাদের পোষা ৭টি কুকুরও ছিল। বাসস

এসি
 


New Bangla Dubbing TV Series Mu
New Bangla Dubbing TV Series Mu

© ২০২০ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি