ঢাকা, শনিবার   ১৮ জানুয়ারি ২০২০, || মাঘ ৫ ১৪২৬

Ekushey Television Ltd.

ঢাকা থেকে দার্জিলিং ও সিকিম সরাসরি বাস

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১০:৫৫ ১৪ ডিসেম্বর ২০১৯

রাজধানী ঢাকা থেকে ভারতের দার্জিলিং হয়ে সিকিম পর্যন্ত পরীক্ষামূলকভাবে বাস সর্ভিস চালু করেছে বাংলাদেশ সড়ক পরিবহন কর্পোরেশন (বিআরটিসি)। 

গত বৃহস্পতিবার রাজধানীর কমলাপুর থেকে বিআরটিসি’র দুইটি বাস রওনা হয়ে শুক্রবার পঞ্চগড়ের বাংলাবান্ধা সীমান্ত অতিক্রম করে। বাস দুটি ভারতের ফুলবাড়ি হয়ে শিলিগুড়ি দিয়ে প্রথমে দার্জিলিং এবং পরে সিকিম যাবে। 

এর মধ্য দিয়েই ঢাকা থেকে সরাসরি দার্জিলিং হয়ে সিকিম পর্যন্ত বাস সার্ভিসের যাত্রা শুরু করল বিআরটিসি। 

বাংলাবান্ধা বর্হিগমন পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোকসেদ আলী জানান, দুইটি বিলাসবহুল বাসে ৪১ সদস্যের প্রতিনিধি দল ইমিগ্রেশন ও কাস্টমসের প্রয়োজনীয় কাজ শেষে শুক্রবার দুপুরের পর সিকিমের উদ্দেশে রওনা দিয়েছে।  

ঢাকা-সিকিম-দার্জিলিং রুটের বর্তমান অবস্থা, পর্যটক সুবিধা ও নিয়মিত বাস চলাচলের সম্ভাব্যতা যাচাইয়ের জন্য এই পরীক্ষামূলক যাত্রা এবং শীঘ্রই এ রুটে নিয়মিত বাস চলাচল করবে বলে জানিয়েছেন বাংলাদেশ সড়ক ও মহাসড়ক বিভাগের অতিরিক্ত সচিব চন্দন কুমার দে।

শিলিগুড়িতে পৌঁছে যাত্রাবিরতি করে প্রতিনিধি দলটি। সেখানে পশ্চিমবঙ্গ সরকারের প্রতিনিধিদের সঙ্গে মতবিনিময় করবেন। শনিবার তারা দার্জিলিং থেকে সিকিমের রাজধানী গ্যাংটক যাবেন। গ্যাংটকে দুই দিন অবস্থান করে আগামী ১৭ ডিসেম্বর আবার বাংলাবান্ধা স্থলবন্দর দিয়ে বাংলাদেশে ফিরবে দলটি। আগের চেয়ে কম সময়ে, কম খরচে, অনেক সহজে ও আরামদায়কভাবে এ সার্ভিসে যাতায়াত করা যাবে বলে জানিয়েছেন বিআরটিসি’র সংশ্লিষ্টরা। 

এমএস/ 

© ২০২০ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি