ঢাকা, সোমবার   ২১ জুন ২০২১, || আষাঢ় ৭ ১৪২৮

ঢাকা ফিরছেন পোশাক শ্রমিকরা

টাঙ্গাইল প্রতিনিধি

প্রকাশিত : ১২:৫৩, ৩ মে ২০২০

টাঙ্গাইল থেকে পোশাক শ্রমিকরা ঢাকার উদ্দেশ্যে রওনা হচ্ছেন- একুশে টেলিভিশন

টাঙ্গাইল থেকে পোশাক শ্রমিকরা ঢাকার উদ্দেশ্যে রওনা হচ্ছেন- একুশে টেলিভিশন

করোনা ভাইরাসের সংক্রমণ ঠেকাতে দেশে সাধারণ ছুটি ঘোষণা করে সবাইকে ঘরে অবস্থানের নির্দেশনা দিয়েছে সরকার। কিন্তু কিছু গার্মেন্টস খোলা থাকায় আজ রোববার বিভিন্ন পন্থায় ঢাকায় ফিরছেন পোশাক শ্রমিকেরা। সকাল থেকেই ঢাকা টাঙ্গাইল বঙ্গবন্ধু মহাসড়ক দিয়ে গার্মেন্টস শ্রমিকদের এভাবে যেতে দেখা গেছে।

ঢাকা-টাঙ্গাইল-বঙ্গবন্ধু সেতু মহাসড়কের বঙ্গবন্ধু সেতু পূর্ব, এলেঙ্গা, টাঙ্গাইল বাইপাস, মির্জাপুরে দেখা গেছে মানুষের জটলা। জীবিকার তাগীদে তারা ছুটছে কর্মস্থলে। 

গার্মেন্টস কর্মীরা জানান, অফিস থেকে তাদের জানানো হয়েছে গার্মেন্টস খোলা হয়েছে। তাদেরকে কাজে যোগ দিতে হবে। তবে গণ পরিবহন না চলায় হালকা যানবাহনে করে গন্তব্যে যেতে বাধ্য হচ্ছেন তারা।

শ্রমিকরা এভাবেই দলে দলে কারখানায় ফিরছেন। আজ সকালে গাজীপুর থেকে তোলা- একুশে টেলিভিশন

এদিকে আমাদের গাজীপুর প্রতিনিধি জানিয়েছেন গেল সপ্তাহের মতো আজ রোববারও গাজীপুরের পোশাক কারখানায় কাজে যোগ দিয়েছেন শ্রমিকরা। করোনা ভাইরাস লকডাউনের মধ্যেই গাজীপুর শিল্পাঞ্চলে ৮৭৩টি পোশাক কারখানা তাদের উৎপাদন কাজ শুরু করেছে। ধাপে ধাপে এসব কারখানা খুলেছে কারখানা কর্তৃপক্ষ। এর আগে কারখানা খোলার খবরে গত ২৬ এপ্রিল থেকে বিভিন্ন উপায়ে গাজীপুরে কর্মস্থলে ফিরেছেন হাজার হাজার শ্রমিক।

এমএস/


Ekushey Television Ltd.

© ২০২১ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি