ঢাকা, শনিবার   ১৭ এপ্রিল ২০২১, || বৈশাখ ৩ ১৪২৮

তরুণ রাজনীতিকদের সবচেয়ে বড় অনুপ্রেরণা বঙ্গবন্ধু (ভিডিও)

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১২:৪১, ২৪ মার্চ ২০২১

তরুণ রাজনীতিকদের কাছে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান সবচেয়ে বড় অনুপ্রেরণা। বঙ্গবন্ধুর আদর্শ ও রাজনৈতিক জীবন দর্শন অনুসরণ করে সব প্রতিবন্ধকতা অতিক্রম করতে চায় তরুণরা। স্বাধীনতা সংগ্রাম ও অর্জনের ইতিহাসই এই প্রজন্মের রাজনীতিবিদের শক্তি যোগায়, সাহস যোগায়। 

বজ্রকন্ঠে স্বাধীনতার আহ্বান উপেক্ষা করতে পারেনি একাত্তরের তরুণ প্রজন্ম। বাঙালির অস্তিত্ব ও সত্ত্বা অক্ষুন্ন রাখার লড়াইয়ে বঙ্গবন্ধুর এক ডাকেই যুদ্ধে নামে লাখো তরুণ। 

আপসহীন তর্জনীর ইশারায় জাতীয়তার অস্তিত্ব খুঁজে পায় বাঙালি। বায়ান্নর মাতৃভাষা প্রতিষ্ঠার সংগ্রাম থেকে একাত্তরের মুক্তিযুদ্ধ- প্রতিটি আন্দোলনে তরুণ প্রজন্মের অনুপ্রেরণায় ছিলেন বঙ্গবন্ধু শেখ মুজিব।

সোনার বাংলা গড়ে তোলার স্বপ্ন বাস্তবায়নে বঙ্গবন্ধুর দেখানো পথেই এগিয়ে চলছে এই প্রজন্ম। সব প্রতিবন্ধকতার চ্যালেঞ্জ গ্রহণ করেছে অসীম সাহসে। 

তরুণ রাজনীতিবিদ তানভীর শাকিল জয় বলেন, তরুণ বলেন, প্রবীণ বলেন সকলের জন্য অনুপ্রেরণা। আমাদের এই অনুপ্রেরণাটিকে কাজে লাগাতে হবে জীবনের সকল ক্ষেত্রেই বিজয় হওয়ার মঞ্চে। আমাদের প্রিয় মাতৃভূমিকে যে মুক্তিযুদ্ধের চেতনা নিয়ে এই মাতৃভূমি স্বাধীন হয়েছে, সেই মাতৃভূমিকে আমাদের বিজয়ের কাঙ্ক্ষিত লক্ষ্যে পৌঁছে যাওয়ার জন্য সম্মিলিত প্রচেষ্টা দরকার। সেই প্রচেষ্টায় তো অনেক প্রতিবন্ধকতা আসবে।

এ অনুপ্রেরণার উৎস্য ইতিহাসের মহানায়ক বঙ্গবন্ধু।

তানভীর শাকিল জয় বলেন, সেই চ্যালেঞ্জ, সেই প্রতিবন্ধকতা অতিক্রম করার ক্ষেত্রে আমি মনে করি আমাদের সকলের অনুপ্রেরণা ছিল জাতির জনক শেখ মুজিবের সংগ্রামী জীবন। সাহসের সাথে, সততার সাথে, আন্তরিকতার সাথে, দেশপ্রেমের সাথে আমরা যদি সকল কিছু করি তাহলে যে কোন চ্যালেঞ্জ মোকাবেলা করা সম্ভব হবে। আমি মনে করি যে এটি আমাদের তরুণ সমাজের জন্যে একটি বড় মোটিভেশন।

দেশপ্রেম আর সততাকে পুঁজি করে মুক্তিযুদ্ধের চেতনা ও বঙ্গবন্ধুর আদর্শ বাস্তবায়নই এ প্রজন্মের রাজনীতিবিদদের লক্ষ্য।

এই তরুণ রাজনীতিবিদ আরও বলেন, বাঙালি জাতির সকল আন্দোলন, মুক্তি সংগ্রামের প্রেরণা জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান।
দেখুন ভিডিও :

এএইচ/এসএ/
 


Ekushey Television Ltd.

© ২০২১ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি