ঢাকা, মঙ্গলবার   ৩১ মার্চ ২০২০, || চৈত্র ১৭ ১৪২৬

Ekushey Television Ltd.

তাপস পালের শেষকৃত্য সম্পন্ন হবে আজ

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১২:০১ ১৯ ফেব্রুয়ারি ২০২০

রাষ্ট্রীয় মর্যাদায় ভারতীয় বাংলা সিনেমার দাপুটে অভিনেতা তাপস পালের শেষকৃত্য সম্পন্ন হবে আজ। বুধবার বিকালে রবীন্দ্র সদন চত্বর থেকে শুরু হবে শেষযাত্রা। যা শেষ হবে কেওড়াতলা মহাশ্মশানে।

তবে এর আগে আজ সকাল ১১টায় ভক্ত-অনুরাগীদের শেষ শ্রদ্ধা জানানোর জন্য তার মরদেহ রাখা হয়েছে রবীন্দ্রসদন চত্বরে। সেখানে তাকে শেষ শ্রদ্ধা জানাতে উপস্থিত রয়েছেন টালিউডের শিল্পী, কলাকুশলী ও রাজনৈতিক নেতাকর্মীরা। সেই সঙ্গে রয়েছেন অনেক বিশিষ্ট ব্যক্তিরাও। 

উল্লেখ্য, ‘দাদার কীর্তি’ সিনেমার মাধ্যমে অভিনয় জগতে পা রাখেন তাপস। এরপর ‘গুরুদক্ষিণা’, ‘সাহেব’, ‘ভালোবাসা ভালোবাসা’সহ বেশ কিছু সিনেমা তাকে জনপ্রিয়তার শীর্ষে পৌঁছে দেয়। ‘সাহেব’ সিনেমার জন্য তিনি ফিল্ম ফেয়ার পুরস্কার লাভ করেন। শুধু কোলকাতাতেই নয়, অভিনেতা হিসেবে বাংলাদেশেও অধিক জনপ্রিয় তিনি। 

 

অভিনেতা তাপস পাল রাজনীতির সঙ্গেও যুক্ত ছিলেন। ২০০৯ সালে তৃণমূল কংগ্রেসের মনোনয়ন পেয়ে কৃষ্ণনগর লোকসভা কেন্দ্রের সংসদ সদস্য হয়েছিলেন। 

গতকাল মঙ্গলবার ভোরে ভারতের মুম্বাইয়ের একটি বেসরকারি হাসপাতালে ৬১ বছর বয়সে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন তাপস পাল। তার আগে দীর্ঘদিন তিনি স্নায়ু এবং রক্তচাপ সমস্যায় ভুগছিলেন।
এসএ/
 

New Bangla Dubbing TV Series Mu
New Bangla Dubbing TV Series Mu

© ২০২০ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি