ঢাকা, মঙ্গলবার   ২৪ সেপ্টেম্বর ২০১৯, || আশ্বিন ৯ ১৪২৬

Ekushey Television Ltd.

তিন সপ্তাহ ধরে সংজ্ঞাহীন শিক্ষামন্ত্রীর স্বামী

একুশে টেলিভিশন

প্রকাশিত : ২০:২১ ৯ আগস্ট ২০১৯ | আপডেট: ২২:৩৯ ৯ আগস্ট ২০১৯

গুরুতর অসুস্থ অবস্থায় ঢাকার একটি হাসপাতালের আইসিইউ'তে চিকিৎসাধীন আছেন শিক্ষামন্ত্রী দীপু মনির স্বামী তৌফীক নাওয়াজ। শুক্রবার শিক্ষামন্ত্রীর একান্ত সচিব আব্দুল আলিম খান এ তথ্য নিশ্চিত করেন।

তিনি জানান, গত জুলাই মাসে ‘ব্রেইন স্ট্রোক’ করার পর থেকে তিন সপ্তাহ ধরে সংজ্ঞাহীন অবস্থায় আছেন ৭২ বছর বয়সী তৌফীক নাওয়াজ। 

আব্দুল আলিম বলেন, ব্রেইন স্ট্রোকজনিত কারণে উনি প্রায় কোমার কাছাকাছি অবস্থায় পৌঁছে গিয়েছিলেন। তবে এখন শ্বাস-প্রশ্বাস নিতে পারলেও চোখ মেলে তাকান না তৌফীক। 

তিনি আরও জানান, এরমধ্যে ভারতের বিশেষজ্ঞ চিকিৎসকরা এসে ঢাকার ইউনাইটেড হাসপাতালে তার অস্ত্রোপচার করে গেছেন। তারপরেও অবস্থার খুব একটা উন্নতি না হওয়ায় তৌফীক নাওয়াজকে এখন ভারতে নেয়ার প্রস্তুতি চলছে।  

গত শুক্রবার ভারতের মুম্বাই থেকে ফিজিওথেরাপিস্ট এসেছিলেন জানিয়ে শিক্ষামন্ত্রীর একান্ত সচিব বলেন, মাঝে দিল্লি থেকে চিকিৎসকদের একটা বিশেষজ্ঞ দল এসেছিল। তারা ওনার মাথার ভেতরে অপারেশন করে দুটো রিং পরিয়ে দেন রক্ত চলাচল স্বাভাবিক করার জন্যে। তারপরও এখনও অজ্ঞান অবস্থায় আছেন তিনি।

তৌফীক সাহেবকে আগামী রোববার সকালে মুম্বাই নিয়ে যাওয়া হবে। সে সফরে মন্ত্রীসহ পরিবারের আরও অন্তত দুজন সদস্য তার সঙ্গে থাকবেন বলেও জানান আব্দুল আলিম।

এদিকে সুপ্রিম কোর্টের আইনজীবী তৌফীক নাওয়াজ ও দীপু মনি দম্পতির দুই সন্তান। পুত্র তওকীর রাশাদ নাওয়াজ ও কন্যা তানি দীপাবলী নাওয়াজ। পুত্র তওকীর দেশের বাইরে লেখাপড়া করেন। বাবার চিকিৎসার জন্য তিনি এরইমধ্যে মুম্বাই পৌঁছে গেছেন বলে জানিয়েছেন আব্দুল আলিম খান।

পেশায় আইনজীবী তৌফীক নাওয়াজ আন্তর্জাতিক ল’ফার্ম জুরিস কাউন্সিলের প্রধান। তিনি উপমহাদেশের দু’ হাজার বছরের ঐতিহ্য মন্ডিত ধ্রুপদী সঙ্গীতের উৎস হিসেবে পরিচিত ‘আলাপ’-এর অন্যতম একজন শিল্পী। এছাড়াও ট্রান্সপারেন্সি ইন্টারন্যাশনাল বাংলাদেশের (টিআইবি) ট্রাস্টি বোর্ডেরও সদস্য তিনি।

এনএস/আরকে

© ২০১৯ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি