ঢাকা, রবিবার, ২১ অক্টোবর, ২০১৮ ১:৩৩:৪৯

Ekushey Television Ltd.

তিন সিটি নির্বাচনের তফসিল, ভোট ৩০ জুলাই

একুশে টেলিভিশন

প্রকাশিত : ০১:৫৬ পিএম, ১৩ জুন ২০১৮ বুধবার

রাজশাহী, বরিশাল ও সিলেট সিটি করপোরেশন নির্বাচনের আনুষ্ঠানিক তফসিল ঘোষণা করেছে নির্বাচন কমিশন। আজ বুধবার নির্বাচন কমিশনের যুগ্ম সচিব খোন্দকার মিজানুর রহমান স্বাক্ষরিত এক প্রজ্ঞাপনে এ তথ্য জানানো হয়।
ঘোষিত তফসিল অনুযায়ী, এই তিন সিটিতে ভোট হতে ৩০ জুলাই। রিটার্নি অফিসারের কাছে মনোনয়পত্র জমাদানের শেষ তারিখ ২৮ জুন।
প্রার্থীতা বাছাই ১ ও ২ জুলাই এবং প্রার্থীতা প্রত্যাহারের শেষ তারিখ ৯ জুলাই নির্ধারণ করা হয়েছে। এছাড়া ভোটগ্রহণ আগের ঘোষিত আগামী ৩০ জুলাই-ই অনুষ্ঠিত হবে বলেও প্রজ্ঞাপনে জানানো হয়েছে।

এর আগে ২৯ মে নির্বাচন কমিশনে অনুষ্ঠিত বৈঠকে নীতিগত সিদ্ধান্ত নেওয়া হয় যে, তিন সিটিতে ভোট হবে জুলাইয়ের ৩০ তারিখে।

উল্লেখ্য, তিন সিটি করপোরেশনের মধ্যে রাজশাহী সিটিতে ভোট হয়েছে ২০১৩ সালের ১৫ জুন। প্রথম সভা হয় ২০১৩ সালের ৬ অক্টোবর। আইন অনুযায়ী এ সিটির মেয়াদ পূর্ণ হবে আগামী ৫ অক্টোবর। ৯ এপ্রিল নির্বাচনের দিন গণনা শুরু হয়েছে। আর ৫ অক্টোবরের মধ্যে ভোট হতে হবে। সিলেট সিটিতে ভোট হয়েছে ২০১৩ সালের ১৫ জুন। প্রথম সভা হয় ২০১৩ সালের ৯ অক্টোবর। এ সিটির মেয়াদ পূর্ণ হবে ৮ অক্টোবর। গেল ১১ এপ্রিল এ  সিটির নির্বাচনের দিন গণনা শুরু হয়েছে। বরিশাল সিটিতে ভোট হয়েছে ২০১৩ সালের ১৫ জুন। প্রথম সভা হয় ২০১৩ সালের ২৪ অক্টোবর। আইন অনুযায়ী এ সিটির মেয়াদ পূর্ণ হবে ২৩ অক্টোবর। ২৭ এপ্রিল নির্বাচনের দিন গণনা শুরু হয়েছে। আর ২৩ অক্টোবরের মধ্যে করতে হবে নির্বাচন।
/ এআর /



© ২০১৮ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি