ঢাকা, বুধবার   ১৫ জুলাই ২০২০, || আষাঢ় ৩১ ১৪২৭

Ekushey Television Ltd.

তিন হাজার মেডিকেল টেকনোলজিস্ট নিয়োগের অনুমোদন প্রধানমন্ত্রীর

একুশে টেলিভিশন

প্রকাশিত : ২১:৩৫ ৫ জুন ২০২০ | আপডেট: ২১:৪১ ৫ জুন ২০২০

দেশে করোনা ভাইরাসের প্রাদুর্ভাব ঠেকাতে স্বাস্থ্য খাতে নতুন নিয়োগ দিচ্ছে সরকরা। প্রায় তিন হাজার মেডিকেল টেকনোলজিস্ট নিয়োগের প্রস্তাব অনুমোদন দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। গতকাল বৃহস্পতিবার তিনি এ অনুমোদন দেন। এতে নিয়োগ প্রক্রিয়া এগিয়েছে বলে মনে করা হচ্ছে। 

আজ শুক্রবার বিষয়টি নিশ্চিত করেন স্বাস্থ্য অধিদফতরের মহাপরিচালক অধ্যাপক ডা. আবুল কালাম আজাদ। 

ডা. আজাদ বলেন, ‘প্রধানমন্ত্রী নিয়োগ প্রস্তাবে অনুমোদন দিয়েছেন। এখন জনপ্রশাসন মন্ত্রণালয়, স্বাস্থ্য মন্ত্রণালয় এবং স্বাস্থ্য অধিদপ্তর এক সঙ্গে কাজ করবে কোন প্রক্রিয়ায় নিয়োগটি হবে। প্রধানমন্ত্রী আগেই মৌখিক অনুমোদন দিয়েছিলেন। বৃহস্পতিবার চূড়ান্ত দিলেন।’

জানা যায়, দেশে বিভিন্ন হাসপাতালে ১২০০টি মেডিকেল টেকনোলজিস্ট (১২তম গ্রেড), মেডিকেল টেকনিশিয়ানের ১৬৫০টি (১৬তম গ্রেড) এবং কার্ডিওগ্রাফারের ১৫০টি (১৬তম গ্রেড) পদে নিয়োগ হবে। ইতোমধ্যে বিভিন্ন হাসপাতালে ১৮৩ জন মেডিকেল টেকনোলিস্টকে অস্থায়ীভাবে নিয়োগ দেওয়া হয়েছে। হাসপাতালগুলোয় কর্মরত এসব মেডিকেল টেকনোলজিস্টকে সৃষ্ট নতুন পদে নিয়মিত নিয়োগ দেওয়ার প্রস্তাব করা হয়েছে।

উল্লেখ্য, কোভিড-১৯ শুরু পর থেকে দেশে করোনা পরীক্ষার জন্য বিভিন্ন গেবষণাগার কাজ করছে। দেশে মোট ৫২টি গবেষণাগারে করোনা পরীক্ষা করা হচ্ছে। 

এমএস/এসি

 


New Bangla Dubbing TV Series Mu
New Bangla Dubbing TV Series Mu

© ২০২০ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি