ঢাকা, শনিবার   ১৭ আগস্ট ২০১৯, || ভাদ্র ৩ ১৪২৬

Ekushey Television Ltd.

ত্বকের সাদা দাগ থেকে মুক্তির সহজ উপায়

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৬:০৬ ১৪ আগস্ট ২০১৯

হরমোনারে বিভিন্ন সমস্যার কারণে ত্বকে নানারকম সমস্যা দেখা দেয়। প্রায়ই আশেপাশের লোকদের চামড়ায় সাদা সাদা দাগ হয়ে যেতে দেখি। অনেক ডাক্তার দেখিয়েও ত্বকের এই সাদা দাগ থেকে মুক্তি পায় না। এ রকম সাদা দাগ হাতে, ঘাড়ে, গলায়, কনুইতে এমনকি সারা শরীরেও হয়ে যেতে পারে।

তবে এই অসুখ যে একেবারেই সারে না তা নয়। ঘরোয়া এমন কিছু উপায় রয়েছে, যা নিয়মিত অভ্যাস করলে এই দাগ থেকে মুক্তি পাওয়া সম্ভব। দেখে নিন ঘরোয়া সেই উপায়গুলো-

নারিকেল তেল

চেহারা সুন্দর হলেও ত্বকের এরকম সাদা দাগের জন্য অনেকে হীনমন্যতায়ে ভোগে। এই দাগ সারানোর জন্য নারিকেল তেল খুবই উপকারী একটি উপাদান। প্রতিদিন ওই স্থানে নারিকেল তেল লাগালে ধীরে ধীরে সাদা দাগগুলো মিলিয়ে যাবে।

আদা

আদা আমাদের শরীরের জন্য খুবই উপকারী একটি উপাদান। আদার অনেক গুণ রয়েছে। ত্বকে সাদা দাগ হওয়ার এই সমস্যা থেকে প্রতিকার পাওয়ার জন্য আদার রস খেতে পারেন। অথবা দাগ হয়ে যাওয়া জায়গায় আদার রস লাগাতেও পারেন। আদার রস রক্ত সঞ্চালনে সাহায্য করে।

কপার

ত্বকের এই সমস্যা থেকে মুক্তি পেতে কপারের পাত্রে পানি রেখে খালি পেটে সেই পানি খান। তবে মনে রাখবেন, এই পানি কপারের পাত্রে সারারাত রেখে তবেই খাবেন।

লাল মাটি

ত্বকের সাদা দাগ কমাতে লাল মাটি খুবই উপকারী। এতে প্রচুক পরিমাণে কপার থাকে। আদার রসের সঙ্গে এই লাল মাটি ভালো করে মেশান। তারপর সেই মিশ্রণ ক্ষতিগ্রস্থ জায়গায় লাগান।

এএইচ/

© ২০১৯ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি