ঢাকা, শনিবার   ২৪ অক্টোবর ২০২০, || কার্তিক ৯ ১৪২৭

Ekushey Television Ltd.

দুটি সংসদীয় আসনের উপ-নির্বাচনে মনোনয়ন জমা দিলেন ১২ প্রার্থী

একুশে টেলিভিশন

প্রকাশিত : ২৩:৪৩ ১৭ সেপ্টেম্বর ২০২০

জাতীয় সংসদের দুই আসনের উপ নির্বাচনে ১২ জন প্রার্থী মনোনয়ন পত্র জমা দিয়েছেন। এ আসনগুলো হলো ঢাকা-৫ এবং নওগাঁ-৬। ঢাকা-৫ আসনে আওয়ামী লীগ, বিএনপি ও জাতীয় পার্টিসহ মোট সাতটি দলের সাত জন এবং নওগাঁ-৬ আসনে চার রাজনৈতিক দলের চার জন ও স্বতন্ত্র একজনসহ মোট পাঁচ জন প্রার্থী হয়েছেন। বৃহস্পতিবার মনোনয়নপত্র জমা দেওয়ার শেষ দিন ছিল।

উপ নির্বাচনের তফসিল অনুযায়ী, আগামী রোববার এসব মনোনয়নপত্র যাচাই- বাছাই হবে। প্রার্থিতা প্রত্যাহারের শেষ সময় ২৭ সেপ্টেম্বর। আগামী ১৭ অক্টোবর সকাল ৯টা থেকে বিকাল ৫টা পর্যন্ত এ দুই আসনে ইলেকট্রনিক ভোটিং মেশিনে (ইভিএম)ভোটগ্রহণ করা হবে।

ঢাকা-৫ আসনে মনোনয়ন জমা দিয়েছেন যারা, আওয়ামী লীগের কাজী মনিরুল ইসলাম মনু, বিএনপি’র সালাহ্ উদ্দিন আহমেদ, জাতীয় পার্টির মীর আব্দুস সবুর, গণফ্রন্টের এইচ এম ইব্রাহিম ভূইয়া, বাংলাদেশ কংগ্রেসের আনছার রহমান শিকদার, ন্যাশনাল পিপলস পার্টির আরিফুর রহমান ও প্রগতিশীল গণতান্ত্রিক দল (পিডিপি) এর লুৎফুর রহমান। 

নওগাঁ-৬ আসনে মনোনয়ন জমা দিয়েছেন যারা, আওয়ামী লীগের আনোয়ার হোসেন হেলাল, বিএনপির রেজাউল ইসলাম, জাতীয় পার্টির কাজী গোলাম কবির, ন্যাশনাল পিপলস পার্টির ইন্তেখাব আলম রুবেল এবং স্বতন্ত্র প্রার্থী জাহিদুল হক।

উল্লেখ্য, গত ৬ মে হাবিবুর রহমান মোল্লার মৃত্যুতে ঢাকা-৫ আসন এবং ২৮ জুলাই ইসরাফিল আলমের মৃত্যুতে নওগাঁ-৬ আসন শূন্য ঘোষণা করা হয়।

এমএস/এসি
 


New Bangla Dubbing TV Series Mu
New Bangla Dubbing TV Series Mu

© ২০২০ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি