ঢাকা, বুধবার   ২৩ সেপ্টেম্বর ২০২০, || আশ্বিন ৯ ১৪২৭

Ekushey Television Ltd.

তথ্যমন্ত্রীর আশাবাদ

দু’বছরেই চলচ্চিত্র বিশ্ব বাজার দখল করবে

ঢাবি সংবাদদাতা

প্রকাশিত : ২৩:২০ ১৩ ফেব্রুয়ারি ২০২০

তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ

তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ

চলচ্চিত্র তার সুদিনে ফিরে যাবে বলে আশা প্রকাশ করেছেন তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ। তিনি বলেন, আগামী দু’বছরের মধ্যে বাংলাদেশের চলচ্চিত্র ক্যানভাস বদলে যাবে। আমাদের লক্ষ্য শুধু চলচ্চিত্রের সুদিন ফিরিয়ে আনা নয়, আমাদের চলচ্চিত্র বিশ্ব বাজারে প্রবেশ করবে এবং বিশ্ব বাজার দখল করবে -এটিই আমাদের লক্ষ্য।

বৃহস্পতিবার (১৩ ফেব্রুয়ারি) ঢাবির ছাত্র-শিক্ষক (টিএসসি) মিলনায়তনে পাঁচ দিনব্যাপী ‘আমার ভাষার চলচ্চিত্র’ উৎসবের সমাপনী পর্বে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

উৎসবের সমাপনী পর্বে আজ দুটি চলচ্চিত্রকে তিন বিভাগে হীরালাল সেন পুরস্কার দেয়া হয়। চলচ্চিত্র দুটি হলো- সেরা গল্পের জন্য তৌকির আহমেদের নির্মিত ফাগুন হাওয়ার গল্পকার টিটু রহমান, চিত্রগ্রহণের জন্য 'আলফা' চলচ্চিত্রের সমীরণ দত্ত এবং সেরা অভিনয়ের জন্য পুরস্কার তুলে দেয়া হয় আলফা ছবির অভিনেত্রী দিলরুবা দোয়েলের হাতে।

এসময় উপস্থিত ছিলেন- ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান, বিশিষ্ট চলচ্চিত্র নির্মাতা সৈয়দ সালাউদ্দিন জাকি, অভিনেত্রী দিলরুবা দোয়েল প্রমুখ। এসময় পুরস্কার প্রাপ্তদের হাতে ক্রেস্ট তুলে দেন তথ্যমন্ত্রী এবং ঢাবি উপাচার্য।

এর আগে সকাল ৮টায় তানিম রহমান পরিচালিত 'ন ডরাই', দশটায় আজিজুর রহমান পরিচালিত 'অশিক্ষিত', বেলা ১টায় শহীদুল ইসলাম খোকনের 'বাংলা', সাড়ে তিনটায় মালেক আফসারী পরিচালিত 'এই ঘর এই সংসার' ছবিগুলো প্রদর্শিত হয়।

এনএস/


New Bangla Dubbing TV Series Mu
New Bangla Dubbing TV Series Mu

© ২০২০ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি