ঢাকা, রবিবার   ১২ জুলাই ২০২০, || আষাঢ় ২৮ ১৪২৭

Ekushey Television Ltd.

দুর্নীতি দমন না করলে উন্নয়ন ধরে রাখা যাবে না: দুদক চেয়ারম্যান

একুশে টেলিভিশন

প্রকাশিত : ২৩:১৪ ২৯ নভেম্বর ২০১৯

দুর্নীতি দমন ও প্রতিরোধ না করা গেলে কোনো উন্নতি ধরে রাখা যাবে না বলে মন্তব্য করেছেন দুর্নীতি দমন কমিশনের (দুদক) চেয়ারম্যান ইকবাল মাহমুদ। তিনি শিশুদের উদ্দেশ্যে বলেন, তোমরা এখন বড় হয়েছো, তোমাদের বলতে হয়, দুর্নীতি একটা ব্যধিতে পরিণত হয়েছে। তোমাদের দুর্নীতিবিরোধী লড়াইয়ে প্রস্তুত হতে হবে।

রাজধানীর রমনায় অফিসার্স ক্লাব মিলনায়তনে শুক্রবার রাতে এসএসসি ও এইচএসসি পরীক্ষায় উত্তীর্ণদের এক সংবর্ধনা অনুষ্ঠানে তিনি এ আহ্বান জানান।

তিনি বলেন, এমন কোনো জায়গা নেই যেখানে দুর্নীতি নেই। শিক্ষা-স্বাস্থ্যসহ সকল ক্ষেত্রে দুর্নীতি। কোনো উন্নতি ধরে রাখা যাবে না, যদি দুর্নীতি দমন ও প্রতিরোধ না করা যায়। তোমরা বড় হয়ে দুর্নীতির বিরুদ্ধে অবস্থান নিবে।

প্রধান অতিথির বক্তব্যে শিক্ষার্থীদের উদ্দেশ্যে দুদক চেয়ারম্যান আরো বলেন, এই প্রজন্মের সন্তানদের ‘অনেক মেধাবী’ হিসেবে বর্ণনা করে তিনি বলেন, “শুধু সার্টিফিকেট দিয়ে সব হয় না। এই সার্টিফিকেট মানে তোমার যুদ্ধ শুরু হলো। এই যুদ্ধের প্রতিযোগিতায় টিকে থাকতে হলে তোমাকে অবশ্যই জ্ঞান অর্জন করতে হবে।

ইকবাল মাহমুদ বলেন, জীবনের লক্ষ্য থাকতে হবে। আত্মতুষ্টি থাকলে হবে না যে, আমি ভাল ফল করেছি। তোমরা আমাদের আগামী দিনের বাংলাদেশ। পুরো জাতি তোমাদের দিকে তাকিয়ে আছে। আত্মতুষ্টি বা অহংবোধ যেন তোমাদের গ্রাস না করে।

শিক্ষা ব্যবস্থার অনেক সমস্যা আছে উল্লেখ করে তিনি বলেন, সেই সমস্যা থেকে বেরিয়ে এসে তোমরা ভাল ফলাফল করেছো বলে তোমাদের অভিনন্দন। তোমরা দেশের জন্য কিছু করবে সেই প্রত্যাশা আমাদের। এর মাধ্যমে আমাদের দেশটা উন্নত হবে। মূল্যবোধ ও নৈতিকতা বোধসম্পন্ন মানুষ হবে।

অফিসার্স ক্লাব ঢাকার কল্যাণ ও সেবা উপ-কমিটি এ অনুষ্ঠানের আয়োজন করে।

দুদক কমিশনার এবং অফিসার্স ক্লাবের কল্যাণ ও সেবা উপ-কমিটির চেয়ারম্যান মো. মোজাম্মেল হক খান অনুষ্ঠানে সভাপতিত্ব করেন।

শিক্ষার্থীদের উদ্দেশ্যে তিনি বলেন, “আমি দুর্নীতি দমন কমিশনে কাজ করি, তাই আমাকে বলতেই হবে যে, দুর্নীতির বিরুদ্ধে আমাদের সকলকে সোচ্চার হতে হবে। সততার পথে চলতে হবে। মেধাবীরা আমাদের আশার পথ দেখাবে।”

অনুষ্ঠানে অফিসার্স ক্লাবের চেয়ারম্যান ও মন্ত্রিপরিষদ সচিব খন্দকার আনোয়ারুল ইসলাম, মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বিভাগের জ্যেষ্ঠ সচিব মো. সোহরাব হোসাইন বক্তব্য দেন, ক্লাবের কল্যাণ ও সেবা উপ-কমিটির সদস্য সচিব ও ঢাকা ওয়াসার উপ-সচিব মৌসুমী হাসান ও ক্লাবের সাধারণ সম্পাদক মো. ইব্রাহীম হোসেন খান বক্তব্য দেন।

সংবর্ধনা নেওয়া শিক্ষার্থীদের পক্ষে রাইসা কিবরিয়া অনুষ্ঠানে কৃতজ্ঞতা জানিয়ে বক্তব্য দেন।

অনুষ্ঠানে অফিসারদের সন্তানদের মধ্যে জিপিএ-৫ পাওয়া এসএসসির ৫১ শিক্ষার্থী, এইচএসসির ৬৪ শিক্ষার্থী, 'এ' লেভেলের ৪ শিক্ষার্থী এবং 'ও' লেভেলের ১৬ কৃতি শিক্ষার্থীকে সংবর্ধনা দেওয়া হয়।

আরকে//
 


New Bangla Dubbing TV Series Mu
New Bangla Dubbing TV Series Mu

© ২০২০ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি